30 C
Kolkata
Thursday, May 2, 2024

ভারতকে দ্রুত গতিতে বিকাশ করতে হবেঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

Must Read

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ভারতের জন্য 21 শতকের সবচেয়ে বড় লক্ষ্য হল আধুনিক ও স্বনির্ভর হওয়া। তিনি বলেন, সারা বিশ্বের চোখ ভারতের দিকে। প্রধানমন্ত্রী আজ মুসৌরিতে লাল বাহাদুর শাস্ত্রী ন্যাশনাল একাডেমি অফ অ্যাডমিনিস্ট্রেশনে 96 তম কমন ফাউন্ডেশন কোর্সের কার্যত সমাপ্তি অনুষ্ঠানে ভাষণ দিচ্ছিলেন।

প্রধানমন্ত্রী আত্মনির্ভর ভারত গড়ার এবং একটি নতুন আধুনিক ভারতের ভিত্তি স্থাপনের লক্ষ্যে 21 শতকের ভারতের লক্ষ্যগুলিকে মাথায় রাখতে পরীক্ষার্থীদের বলেছিলেন। তিনি বলেছিলেন, COVID-19 দ্বারা সৃষ্ট পরিস্থিতিতে, নিউ ওয়ার্ল্ড অর্ডারের উদ্ভব হচ্ছে এবং ভারতকে আরও দ্রুত গতিতে নিজেকে বিকাশ করতে হবে।

আরও পড়ুন -  এক টুকরো বেঁচে থাকা

অফিসার প্রশিক্ষণার্থীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেছিলেন যে সর্দার প্যাটেলের পরিষেবা এবং কর্তব্যের দৃষ্টিভঙ্গি প্রশিক্ষণের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। তিনি বলেন, যতদিন তারা চাকরিতে থাকবে ততদিন তাদের সেবার মাপকাঠি হতে হবে সেবা ও কর্তব্যের নীতি। তিনি বলেন, কর্তব্য নীতির সঙ্গে কাজ করলে কোনো কাজই তাদের বোঝা মনে হবে না।

আরও পড়ুন -  রাধাবল্লবী রেসিপি: ঘরে বসে সহজে তৈরি করুন বাঙালি স্বাদের মিষ্টির মতো রাধাবল্লবী!

মহাত্মা গান্ধীকে উদ্ধৃত করে, মিঃ মোদি বলেছিলেন যে তাদের একটি সিদ্ধান্তও যদি সমাজের শেষ ব্যক্তির উন্নতিতে সহায়তা করে, তবে তাদের সেই সিদ্ধান্ত নিতে দ্বিধা করা উচিত নয়। তিনি বলেন, তাদের সংস্কার, পারফর্ম এবং ট্রান্সফর্মকে পরবর্তী স্তরে নিয়ে যেতে হবে। মিস্টার মোদি প্রশিক্ষণার্থী অফিসারদের কোর্স শেষ করার জন্য অভিনন্দন জানান। তিনি হোলি উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।

আরও পড়ুন -  Iran: ইরান, ‘নৈতিকতা পুলিশ’ বিলুপ্ত করল

প্রধানমন্ত্রী নতুন স্পোর্টস কমপ্লেক্সও উদ্বোধন করেন।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img