34 C
Kolkata
Monday, May 13, 2024

Paralympics: প্যারা অলিম্পিক থেকে বাদ দেয়া হয়েছে রাশিয়াকে

Must Read

ইউক্রেনে রুশ আগ্রাসনের জেরে ফুটবল, টেনিস, তায়কোয়ান্দোর পর এবার নিষেধাজ্ঞা নেমে এলো রাশিয়ার প্যারা অলিম্পিক টিমের ওপর। আগামী শীতকালীন প্যারা অলিম্পিক থেকে বাদ দেয়া হয়েছে রাশিয়াকে।

শনিবার চীনের রাজধানী বেইজিংয়ে শুরু হবে এবারের শীতকালীন প্যারা অলিম্পিকের আসর। তার দুই দিন আগে বৃহস্পতিবার আন্তর্জাতিক প্যারা অলিম্পিক কমিটি রাশিয়া এবং বেলারুশকে প্রোতিযোগিতা থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন -  Government At The Door: ১৬ নভেম্বর থেকে ফের শুরু হবে দুয়ারে সরকার প্রকল্প

এদিকে আগেই বিশ্ব ফুটবলের সবচ্যে বড় দুই সংস্থা ফিফা অ উয়েফা নিষিদ্ধ করেছিলো রাশিয়াকে। ফিফা জানায় আসছে কাতার বিশ্বকাপে অংশ নিতে পারবে না রাশিয়া, এছাড়াও দেশটির সকল ক্লাবকে ইউরোপের সকল প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করে উয়েফা। এবারের চ্যাম্পিয়নস লিগের ফাইনালও সেন্ট পিটার্সবার্গ থেকে সরিয়ে নিয়েছে উয়েফা। আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের পক্ষ থেকেও রাশিয়া এবং বেলারুশের জাতীয় দলকে নিষিদ্ধ করা হয়েছে। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের তায়কোয়ান্দো ব্ল্যাক বেল্টও কেড়ে নেয়া হয়েছে।

আরও পড়ুন -  শোয়ার ঘর থেকে এক গৃহবধূর রক্তাক্ত অবস্থায় উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য

দেশ হিসেবে না হলেও নিরপেক্ষভাবে প্যারা অলিম্পিকে অংশ নিতে পারবেন দেশ দুটির অ্যাথলেটরা। নিজেদের দেশের পতাকা ব্যবহার করতে পারবেন না তারা। তাদের দেশের জাতীয় সংগীতও ব্যবহার করা যাবে না। রাশিয়ান গ্রাঁ পি তো বাতিল হয়েছেই সাথে রাশিয়া আর বেলারুশকে মোটর স্পোর্টিং থেকে নির্বাসিত করা হয়েছে।

আরও পড়ুন -  আরতির কিলিং ফিগারে হরিয়ানভি গানের সাথে নাচ, উড়বে রাত ও দিনের ঘুম, VIDEO

দেশ দুটিকে নিষিদ্ধ করা হলেও, প্রতিযোগীরা চাইলে ব্যাক্তিগতভাবে এইসব প্রতিযোগীতায় অংশগ্রহণ করতে পারবে। তবে সেক্ষেত্রে তাদের দেশের হয়ে অংশ নিতে পারবে না। তাদের দেশের পতাকাও উড়বে না আবার তাদের জাতীয় সঙ্গীতও বাজবে না।

Latest News

Short Film: স্ত্রী থাকতে প্রেমিকার সঙ্গে বিছানায় ঘনিষ্ঠ স্বামী, এই শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন

Short Film: স্ত্রী থাকতে প্রেমিকার সঙ্গে বিছানায় ঘনিষ্ঠ স্বামী, এই শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন। Short Film টি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img