35 C
Kolkata
Thursday, May 16, 2024

আমেদাবাদ সিরিজ বোমা হামলাঃ ৩৮ জনের মৃত্যুদণ্ড

Must Read

আমেদাবাদ সন্ত্রাসী হামলায় ৩৮ জনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। আলোচিত এ ঘটনায় ৪৯ জনের মধ্যে ৩৮ জনকে সর্বোচ্চ সাজা দিলো একটি বিশেষ আদালত। এ মামলায় প্রায় ৮০ জন আসামি বিচারাধীন ছিল। ২০০৮ সালে গুজরাট শহরের ওই সন্ত্রাসী হামলায় ৫৬ জন নিহত ও ২০০ জন আহত হন। খবর এনডিটিভির।

আরও পড়ুন -  ১৫ দফার একটি দাবি সনদ জেলা বিদ্যালয় পরিদর্শক এর হাতে তুলে দেওয়া হয়

গুজরাটের বিশেষ আদালতের বিচারক এআর প্যাটেল শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) এ মামলায় দোষী সাব্যস্ত বাকি ১১ আসামিকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন।

জানা গেছে, ফেব্রুয়ারির ৮ তারিখ গুজরাটের আদালত এ মামলায় মোট ৪৯ জনকে দোষী সাব্যস্ত করেন ও অন্য ২৮ জনকে খালাস দেন। গত বছরের সেপ্টেম্বরে ১৩ বছরের বেশি পুরোনো মামলাটির বিচার কাজ শেষ করেন আদালত।

আরও পড়ুন -  ‘ইমলি পার্ট ১’-এ এমন সিন সামনে এসেছে, বোল্ডনেসের মাত্রা ছাড়ালেন নেহা ভাদোলিয়া পর্দায়, Trailer Watch

পুলিশের দাবি নিষিদ্ধঘোষিত সংগঠন স্টুডেন্টস ইসলামিক মুভমেন্ট অব ইন্ডিয়ার (সিআইএমআই) উপশাখা ইন্ডিয়ান মুজাহেদিনের (আইএম) সঙ্গে সংশ্লিষ্টরা ওই সিরিজ বোমা হামলায় জড়িত ছিল।

ইন্ডিয়ান মুজাহেদিনের সদস্যরা ২০০২ সালে গুজরাটের গোধরা পরবর্তী দাঙ্গার প্রতিশোধ হিসেবে ওই হামলার পরিকল্পনা ও বাস্তবায়ন করে বলে অভিযোগ করা হয়।

আরও পড়ুন -  Christmas Tree: ক্রিসমাস ট্রিতে আগুন লেগে বাবা সহ দুই ছেলের মৃত্যু

এই মামলার বিচার কাজ শুরু হয় ২০০৯ সালে।

Latest News

Petrol Price: পেট্রোল-ডিজেলের দাম কলকাতায় কতো হলো? জানুন

Petrol Price: পেট্রোল-ডিজেলের দাম কলকাতায় কতো হলো? জানুন।  বিভিন্ন জ্বালানি তেলের সংস্থাগুলি পেট্রোল ও ডিজেলের দাম আপডেট করে প্রতিদিন। গোটা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img