28 C
Kolkata
Tuesday, May 14, 2024

Lata Mangeshkar: সুরসম্রাজ্ঞী, কত টাকার সম্পত্তি রেখে গেলেন লতা মঙ্গেশকর?

Must Read

 না ফেরার দেশে চলে গেলেন সুরসম্রাজ্ঞী। রেখে গেলেন নিজের অগাধ সম্পত্তি। জানেন কত টাকার সম্পত্তি রেখে গেলেন! জেনে নিন।
লতা মঙ্গেশকর একেবারে এক সাধারণ পরিবার থেকে উঠে এসেছিলেন। ছোট থেকেই গানের সাথে পরিচয় তার। মাত্র ১৩ বছর বয়সে গান পারিশ্রমিক হিসেবে ২৫ টাকা পেয়েছিলেন তিনি। সেই তার যাত্রা শুরু, তা চলেছে এত বছর ধরে। তার কণ্ঠস্বর আজও রয়ে গিয়েছে আমাদের মাঝে, যা থেকে যাবে আজীবন। এত বড় মাপের গায়িকা হওয়া সত্বেও তিনি অত্যন্ত সাধারণ জীবন যাপন করতে পছন্দ করতেন। নতুন প্রতিভাদের সামনের দিকে এগিয়ে যেতে উদ্বুদ্ধ করতেন। অহংকার বোধের লেশমাত্র ছিলনা তার মধ্যে।

আরও পড়ুন -  Lata Mangeshkar: লতা মঙ্গেশকরকে মায়ের চোখে দেখতেন তিনি

একাধিক ভাষায় গান গেয়েছেন তিনি। সেই গান আজও শিহরণ জায়গায়। কোটি কোটি টাকার সম্পত্তি রেখে গিয়েছেন গায়িকা। এক রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে, গায়িকা ৩৭০ কোটি টাকার সম্পত্তি রেখে গিয়েছেন। তবে অনেকের মতে, লতা মঙ্গেশকর ১০৭-১১৫ কোটি টাকার সম্পত্তি রেখে গিয়েছেন। তবে আপাতত ‘নাইটেঙ্গল অফ ইন্ডিয়া’র চলে যাওয়ার শোকে শোকাহত গোটা দেশবাসী। উল্লেখ্য, সারাজীবনে গানের জন্য একাধিক সম্মান ও পুরস্কার পেয়েছেন তিনি।

আরও পড়ুন -  Aparajita Adhya: ছোটবেলায় ফিরে গেলেন অপরাজিতা আঢ্য, স্কার্ট-টপ পরে কি হয়েছিলো ?

গায়িকা গাড়ির ক্ষেত্রে ভীষণ সৌখিন ছিলেন। তার ‘প্রভুকুঞ্জ’ অর্থাৎ তার বাড়ির গ্যারেজে আছে দামী দামী গাড়ির সাম্ভার। তার এই গাড়ির শখের কথা একাধিক সাক্ষাৎকারে নিজেই জানিয়েছেন তিনি। তবে জীবনের শুরুতেই তার একটি শেভরলে ছিল, যেটি তিনি নিজের মায়ের নামে কিনেছিলেন। এছাড়াও যশরাজের তরফে থেকে একটি মার্সিডিজ উপহার হিসেবে পেয়েছিলেন। এছাড়াও তার সংগ্রহে ছিল একাধিক মূল্যবান গাড়ি।

আরও পড়ুন -  পরিবর্তন যাত্রা

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img