38 C
Kolkata
Friday, May 17, 2024

African Striped Hyena: বারাবনি নতুনডিহি গ্রামে ধরা পড়লো আফ্রিকান স্ট্রিপেড হায়না

Must Read

টুঙ্কা সাহা, পশ্চিম বর্ধমান, আসানসোলঃ   বারাবনি ব্লকের পুঁচড়া গ্রাম পঞ্চায়েত অন্তর্গত নতুনডিহি গ্রামের জঙ্গলে ধরা পড়লো এক আফ্রিকেন স্ট্রিপেড হায়নার।তাকে খাঁচায় করে ধরে নিয়ে এসে রূপনারায়পুর ফরেস্ট অফিসে রাখা হয়।

খবর সূত্রে যায় নতুনডিহি গ্রামের মানুষজন গতকাল রাতে বাঘের আওয়াজের বিকট গর্জন শুনতে পান। বৃহস্পতিবার সকালবেলায় গ্রামের মানুষজন জঙ্গলের দিকে দেখতে পায় স্ট্রিপেড হায়নারটি।সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বারাবনি থানায় এবং সরিষাতলী ফরেস্ট বিট অফিসার অসীম বাউরিকে ও গৌরান্ডি বন দপ্তরে।

আরও পড়ুন -  কেন্দ্রীয় অর্থমন্ত্রী আগামী সোমবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী, উপ-রাজ্যপাল ও রাজ্যগুলির অর্থমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মিলিত হবেন

পুলিশ ও বনদপ্তরের কর্মী দের যৌথ প্রচেষ্টায় জাল বেঁধে ধরে ফেলা হয় ওই আফ্রিকেন স্ট্রিপেড হায়নারটিকে।তাকে নিয়ে আসা হয় রূপনারায়পুর ফরেস্ট প্রাঙ্গণে।
রূপনারায়পুর রেঞ্জের রেঞ্জ অফিসার অচিন্ত সরকার জানান এইরকম যে কোনো প্রকৃতির প্রাণী দেখলে সর্ব প্রথম সামনের ফরেস্ট অফিস বা পুলিশ প্রশাসনকে জানানো উচিত।কেউ অযথা তাদের সামনে যাবার চেষ্টা করবেন না।
তিনি আরো বলেন জঙ্গল বৃদ্ধি পাওয়ার ফলে নিয়মিত ওয়ার্ল্ড লাইফ আসতে শুরু করেছে।আজ নতুনডিহি গ্রামের জঙ্গল থেকে একটি আফ্রিকেন স্ট্রিপেড হায়নার ধরা পড়েছে।আরও একটি স্ট্রিপেড হায়নার রয়েছে বলে আশঙ্কা রয়েছে।বর্তমানে এই হায়নারটি চিকিৎসা করে দুই দিনের জন্য পর্যবেক্ষণ করা হবে তারপর উচ্চ অধিকার দের সঙ্গে কথা বলে ব্যাবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন -  নাচের মাধ্যমে আগুন জ্বালিয়ে দিলেন, বারবার দেখছে নেট ভক্তরা

Latest News

Cyclone News: ঘূর্ণিঝড় কি বাংলায় আসবে? কি বলছে মৌসম ভবন

Cyclone News: ঘূর্ণিঝড় কি বাংলায় আসবে? কি বলছে মৌসম ভবন।  এখন শোনা যাচ্ছে, একটি ঘূর্ণিঝড় নাকি আছড়ে পড়তে পারে বাংলায়।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img