33 C
Kolkata
Saturday, May 18, 2024

Australia: বাউন্সি ক্যাসল দুর্ঘটনায় ৪ শিশু নিহত অস্ট্রেলিয়ায়, আহত ৫

Must Read

অস্ট্রেলিয়ায় খেলনার বাউন্সি ক্যাসল থেকে পড়ে চার শিশু নিহত ও পাঁচজন আহত হয়েছে। ক্যাসলটি আকাশের দিকে উড়ে গেলে এ দুর্ঘটনা ঘটে বলে জানায় দেশটির পুলিশ। জানা গেছে, অস্ট্রেলিয়ার তাসমানিয়ায় একটি প্রাইমারি স্কুলে অনুষ্ঠান চলাকালে প্রচণ্ড বাতাসে এ দুর্ঘটনা ঘটে। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

পুলিশ জানিয়েছে, শিশুরা ১০ মিটার উচ্চতা থেকে পড়ে যায়। এতে চার শিশু নিহত হয়েছে। তদের মধ্যে দুইজন ছেলে ও দুইজন মেয়ে। কর্তৃপক্ষ তাদের বয়স সম্পর্কে কোনো তথ্য না দিলেও তারা পঞ্চম ও ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী বলে জানিয়েছে।

আরও পড়ুন -  New Zealand: ৬৫ রানে হারলো লঙ্কানরা, কিউইদের কাছে

তাসমানিয়ার পুলিশ কমিশনার ড্যারেন হাইন বলেন, একটি দমকা হাওয়ার কারণে জাম্পিং ক্যাসেল ও স্ফীত বলগুলো বাতাসে উড়িয়ে যায়। তাতেই এ দুর্ঘটনা ঘটে।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন দুর্ঘটনাটিকে হৃদয়বিদারক বলে বর্ণনা করেছেন। শিশুরা একটি মজার দিন অতিবাহিত করছিল। তবে দুর্ঘটনার ফলে এটি মর্মান্তিক দিনে পরিণত হয়েছে। এ ঘটনায় হৃদয় ভেঙেছে বলেও জানান তিনি।

আরও পড়ুন -  Sri Lanka: ৬ উইকেটে ১৫৪ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস

তাৎক্ষণিক চিকিৎসা দিয়ে দুর্ঘটনারকবলে পড়া শিশুদের হেলিকপ্টারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।   ডেভনপোর্ট, তাসমানিয়ার উত্তর উপকূলের একটি ছোট বন্দর শহর। সেখানে মাত্র ৩০ হাজার মানুষ বসবাস করেন। এর আগেও এমন দুর্ঘটনা ঘটেছে। ২০১৯ সালে চীনে একই ধরনের দুর্ঘটনায় দুই শিশু নিহত ও ২০ জন আহত হয়েছিল। এক বছর আগে, যুক্তরাজ্যে একটি বাউন্সি ক্যাসল উড়ে একজন মারা যান।

আরও পড়ুন -  Sophie Choudry: পারদ চড়ালেন সোফি চৌধুরী, সুইমিং পুলে, মুগ্ধ সকলে

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img