36 C
Kolkata
Thursday, May 16, 2024

Runa Laila: গানে মুগ্ধ লন্ডনবাসী সুরস্রষ্টা রুনা লায়লা

Must Read

জীবন্ত কিংবদন্তী সঙ্গীতশিল্পী ও সুরস্রষ্টা রুনা লায়লা গত ১৯ নভেম্বর লন্ডনে গিয়েছেন। মূলত সেখানে তিনি তার মেয়ে তানি লায়লা ও তার দুই নাতির সঙ্গে সময় কাটাতেই গিয়েছেন। তবে এরইমধ্যে বাংলাদেশ ভারতের বন্ধুত্বের ৫০ বছর উপলক্ষ্যে মৈত্রী দিবস উদযাপিত হয়েছে লন্ডনে। লন্ডনে বাংলাদেশের রাষ্ট্রদূত ও ভারতের রাষ্ট্রদূত’র যৌথ উদ্যোগে লন্ডনের হোটেল ম্যারিয়টে বিশেষ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

খুব সীমিত সংখ্যক বিশিষ্টজনই এই অনুষ্ঠানে নিমন্ত্রণ পেয়েছিলেন। এই অনুষ্ঠানেই রুনা লায়লা শিবদাস ব্যানার্জির লেখা ও ভূপেন হাজারিকার সুর করা ও গাওয়া ‘গঙ্গা আমার মা’ গানটি প্রথম পরিবেশন করেন। পরবর্তীতে রুনা লায়লা সর্বাধিক জনপ্রিয় গান ‘দামা দাম মাস্কালান্দার’ গানটি পরিবেশন করেন। উপস্থিত আমন্ত্রিত অতিথি রুনা লায়লা’র গানে মুগ্ধ হন।

আরও পড়ুন -  এক মজবুত, সহনশীল ও আত্মনির্ভর ভারত গঠনের ক্ষেত্রে ব্যবসায়িক সংগঠনগুলির গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে : শ্রী পীযূষ গোয়েল

 লন্ডন থেকে রুনা লায়লা তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন,‘শুধু এই দু’টি গানই করার জন্য আমাকে বিশেষভাবে বলা হয়েছিলো। তাই এই দু’টি গানই পরিবেশন করেছি। দু’টো গান শুনেই সবাই মুগ্ধ হয়েছেন। বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বের ৫০ বছর উপলক্ষ্যে এই আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে বাংলাদেশের নাগরিক হিসেবে আমিও ভীষণ সম্মানীত বোধ করেছি। বাংলাদেশের রাষ্ট্রদূত এবং ভারতের রাষ্ট্রদূত-দু’জনের প্রতিই আন্তরিক কৃতজ্ঞতা। ধন্যবাদ এই আয়োজনের সাথে সম্পৃক্ত সবাইকে।’

আরও পড়ুন -  Sanjeeda Khatun: সন্‌জীদা খাতুন, ৯০ বছরে পা রাখলেন

এদিকে রুনা লায়লা জানান বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে লন্ডনে বাংলাদেশের বিজয় দিবস উপলক্ষ্যে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। সেখানে অংশগ্রহণের ব্যাপারে কথা চলছে। এখনো কোন কিছু চূড়ান্ত হয়নি।

তিনি আরও জানান, আগামী বছরের এপ্রিল মাসে দেশে ফিরবেন। পুরোটা সময় তিনি সেখানেই কাটাবেন। একজন সঙ্গীত শিল্পী হিসেবে রুনা লায়লা বাংলাদেশের গর্ব।

আরও পড়ুন -  রুনা লায়লাঃ বেঁচে থাকবে তার সৃষ্টি চিরকাল, হারিয়েছি বিশাল প্রতিভাকে

গত ১৭ নভেম্বর ছিলো তার জন্মদিন। তবে এবারের জন্মদিনটি রুনা লায়লা একেবারেই ঘরোয়া আয়োজনের মধ্যদিয়ে উদযাপন করেন। গত বছর জন্মদিনে ধ্রুব মিউজিক স্টেশন থেকে তার গাওয়া ‘ফেরাতে পারিনি’ গানটি প্রকাশিত হয়। এটি লিখেছেন কবির বকুল ও সুর করেছেন রুনা লায়লা নিজেই। সঙ্গীতায়োজন করেছেন রাজা ক্যাশেফ। পরবর্তীতে রুনা লায়লারই সুর করা লুইপা ও হৈমন্তী’র কন্ঠে আরো দুটি গান প্রকাশিত হয় ধ্রুব মিউজিক স্টেশন থেকে। এখনো আঁখি আলমগীর ও তানি লায়লা’র দুটো গান প্রকাশ বাকী রয়েছে।

Latest News

হাঁটুর বয়সী যুবক কাকিমার গোপন চাহিদা মেটালেন, এই শর্টফিল্ম একা একা দেখবেন

হাঁটুর বয়সী যুবক কাকিমার গোপন চাহিদা মেটালেন, এই শর্টফিল্ম একা একা দেখবেন ( Kakima's secret needs are met by...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img