29 C
Kolkata
Wednesday, May 15, 2024

Special Train: ভ্রমণ পিপাসুদের জন্য, অসম থেকে উত্তরবঙ্গ হয়ে পুরী পর্যন্ত স্পেশাল ট্রেন

Must Read

 এবার অসম ঘুরে আপনি পুরীর সমুদ্র উপভোগ করতে পারবেন তাও আবার একটা ট্রেন দিয়ে। এবার এরকম সিদ্ধান্ত নিল উত্তর–পূর্ব সীমান্ত রেল। জগন্নাথ দেবের দর্শনের জন্য এবার অসম থেকে স্পেশাল প্যাকেজ ট্রেন চালানো হবে। এই ট্রেনটি এক্কেবারে অসম থেকে উত্তরবঙ্গ হয়ে চলে যাবে পুরীতে। ডিসেম্বর মাসে ২১ থেকে ২৮ তারিখ পর্যন্ত সাত দিন এই বিশেষ প্যাকেজ থাকবে।আইআরসিটিসির তরফে রেলের এই বিশেষ প্যাকেজের কথা ঘোষণা করা হয়েছে।

আইআরসিটিসির রিজিওনাল ম্যানেজার জানিয়েছেন, ডিব্রুগড় থেকে এই স্পেশ্যাল ট্রেনটি নিউ জলপাইগুড়ি হয়ে ওড়িশার পুরীতে গিয়ে থামবে। আর সেখানে আইআরসিটিসির নির্দিষ্ট হোটেলে যাত্রীদের তোলা হবে। এই স্পেশ্যাল প্যাকেজ অনুযায়ী, পুরীর জগন্নাথ দেবের মন্দির ছাড়াও সাইট সিন হিসেবে কোনারক মন্দির দেখানো হবে। পাশাপাশি চন্দ্রভাগা সমুদ্র সৈকতেও পর্যটকরা নিজেদের মতো করে ঘুরতে পারবেন। এছাড়াও পুরীর সমুদ্র সৈকতেও বিকেলে পর্যটকরা সময় কাটাতে পারবেন। আইআরসিটিসির রিজিওনাল ম্যানেজার আরো জানিয়েছেন, এই পুরো ট্যুরে পর্যটকদের জন্য একজন চিকিৎসক থাকবেন। কারও যদি কোনও অসুবিধা হয়, তাহলে তিনি নিজের চিকিৎসা করাতে পারেন তার জন্য এই স্পেশ্যাল ব্যবস্থা। পাশাপাশি প্রত্যেক কোচে একজন করে সিকিউরিটি থাকবে। যাত্রীদের সবাইকে প্যাকেজড পানীয় জল দেওয়া হবে।

আরও পড়ুন -  Hot Weather: উত্তরবঙ্গের জেলা জুড়ে গরমে মানুষ নাজেহাল, পুলিশের গ্লুকোজ ও জলদান কর্মসূচি

এই স্পেশ্যাল ট্রেনটি ছাড়ার পর উত্তর-পূর্বের বেশ কিছু স্টেশনে স্টপেজ দেওয়া হবে। কোন কোন স্টপেজ? শিমুলগুড়ি, নিউ বনগাইগাঁও, নিউ কোচবিহার, গুয়াহাটি, নিউ জলপাইগুড়ি, ডিমাপুর-সহ বেশ কিছু স্টেশনে এই ট্রেনটি থামবে। আর এই সব স্টেশনে যাত্রীরা ওঠানামা করতে পারবে। এই ট্রেনে অসম থেকে পুরী যাত্রার জন্য নন এসি কোচে ৭ হাজার ৫৬০ টাকা আর এসির ক্ষেত্রে ১২ হাজার ৬০০ টাকা দিতে হবে। আর ছোটদের ৫ বছরের নীচে যারক তাদের কোনও ভাড়া লাগবে না। ট্রেনটি পুরীতে পৌঁছোবে ২৪ ডিসেম্বর সকালে। ২৫ ডিসেম্বর রাতে ট্রেনটি ছাড়বে পুরী থেকে। আর এই ট্রেনে করে পুরী যাওয়ার আগে শিলিগুড়িতে উঠতে হবে ২২ তারিখ।

আরও পড়ুন -  সন্তানের জন্ম দেওয়া পর, শরীর ভারি হচ্ছে, তাই ফ্যাট ঝরাতে কসরৎ করছেন শুভশ্রী

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img