31 C
Kolkata
Friday, May 17, 2024

‘Aadhaar Hackathon-2021’: ‘আধার হ্যাকাথন-২০২১’

Must Read

আজাদি কা অমৃত মহোৎসবের অঙ্গ হিসাবে এবং দেশের যুবসম্প্রদায়ের মধ্যে সাংস্কৃতিক মনোভাব তুলে ধরতে ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া (ইউআইডিএআই) আগামী ২৮-৩১ অক্টোবর পর্যন্ত ‘আধার হ্যাকাথন ২০২১’ এর আয়োজন করেছে। প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, ‘উদ্ভাবন’ শুধুমাত্র একটি শব্দ বা ঘটনা নয়। এটি একটি চলমান প্রক্রিয়া।তিনি বলেছেন যখন কোনও সমস্যা বুঝতে পেরে তার সমাধানের পথ খুঁজে বের করার চেষ্টা চালানো হবে, তখনই উদ্ভাবন সম্ভব। এই সময় জ্ঞানই হ’ল শক্তি, উদ্ভাবন হ’ল প্রগতি। প্রধানমন্ত্রীর এই বক্তব্যকে সামনে রেখে ইউআইডিএআই প্রযুক্তিগত উদ্ভাবনের মাধ্যমে দেশের জনগণের সঙ্গে নিজেদের অভিজ্ঞতা ভাগ করে নিতে এবং উদ্ভাবনী প্রযুক্তির সাহায্যে নানা সুযোগ-সুবিধা তুলে ধরতে আধার হ্যাকাথন ২০২১ আয়োজন করেছে। ইতিমধ্যেই এই হ্যাকাথনে ২ হাজার ৭০০ জনেরও বেশি ছাত্রছাত্রী নাম নথিভুক্ত করেছেন। দেশের একাধিক আইআইটি, এনআইটি প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা এতে অংশ নিয়েছেন।

আরও পড়ুন -  আসছে রাস পূর্ণিমা, ব্যস্ত শিল্পীরা

তরুণ সম্প্রদায়ের উদ্ভাবনী চিন্তাভাবনাকে সহায়তাদানের জন্য এবং তা যথাযথ ব্যবহার করে সমস্যা সমাধানের পথ নির্ধারণে ইউআইডিএআই এই হ্যাকাথনে প্রতিদিন অনলাইন আলাপচারিতা অনুষ্ঠান পর্বের আয়োজন করেছে। এই হ্যাকাথনে অংশগ্রহণকারীদের মধ্যে বিজয়ীদের পুরস্কারেরও ব্যবস্থা থাকছে। ইউআইডিএআই – এর মুখ্য কার্যনির্বাহী আধিকারিক ডঃ সৌরভ গর্গ জানিয়েছেন, এই হ্যাকাথনের মাধ্যমে একদিকে যেমন তরুণ উদ্ভাবক উঠে আসবেন, তেমনই ও ‘নতুন ভারত গঠনের পথও প্রশস্থ হবে। আধার পরিকাঠামোকে শক্তিশালী করে তোলার জন্য আরও কিছু নতুন চিন্তাভাবনা উঠে আসবে বলেও তিনি আশা প্রকাশ করেন। সূত্রঃ পিআইবি।

আরও পড়ুন -  চিত্রসাংবাদিক উমাকান্ত ধর প্রয়াত

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img