34 C
Kolkata
Tuesday, April 30, 2024

Fingerprint: স্মার্টফোনে ফিঙ্গারপ্রিন্টের সমস্যায় পড়লে কি করবেন ?

Must Read

 ফিচারের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট বেশ জনপ্রিয়। দ্রুত স্ক্রিনের লক খুলতে ফিঙ্গারপ্রিন্ট সবচেয়ে কার্যকরী। এক টাচেই খুলে যাবে স্মার্টফোনের লক। সঙ্গে নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্টই সবচেয়ে নিরাপদ। তবে মাঝে মাঝেই ফিঙ্গারপ্রিন্ট নিয়ে ঝামেলায় পড়তে হয়। কাজ করার সময় যদি হাত অপরিষ্কার, ভেজা বা ধুলোবালি থাকে সেক্ষেত্রে ফিঙ্গারপ্রিন্ট কাজ করতে চায় না।

আরও পড়ুন -  বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপর আক্রমণের প্রতিবাদ

এছাড়া বিভিন্নভাবে যাদের আঙুলে ক্ষয় হয়েছে অর্থাৎ ছাপ অস্পষ্ট,  তারাও সমাধানের উপায় খুঁজছেন। অনেক রকমের সমস্যা তো আছেই। ফিঙ্গারপ্রিন্ট নিয়ে সমস্যার সমাধান রয়েছে। আপনার ফিঙ্গারপ্রিন্ট যাবতীয় সমস্যার সমাধান দেবে।

 ফিঙ্গারপ্রিন্ট সেট করার ক্ষেত্রে বেশিরভাগ ব্যবহারকারী বৃদ্ধাঙুলি ও তর্জনী ব্যবহার করেন। এই দুই আঙুল কাজে-কর্মে বেশি ব্যবহার হওয়ায় ক্ষয় হওয়ার পাশাপাশি অনেক সময় অপরিচ্ছন্নও থাকে। বিশেষকরে যারা টেকনিশিয়ান বা এ ধরনের কাজ করেন, তাদের ক্ষেত্রে এমনটি বেশি হয়। তাদের ক্ষেত্রে বৃদ্ধাঙুলি ও তর্জনীর তুলনায় মধ্যমার ছাপ ফিঙ্গারপ্রিন্ট হিসেবে ব্যবহার করাই সবচেয়ে ভালো।

আরও পড়ুন -  করোনা মোকাবিলায় আসরে রেল পুলিশ, মাস্ক ছাড়া দেখলেই জরিমানা

 বেশিরভাগ ব্যবহারকারী ডিভাইসে প্রথমে ফিঙ্গারপ্রিন্ট সেট করার সময় পুরো আঙুলের ছাপ দেন। পরে প্রতিবার লক খোলার সময় স্বভাবসুলভভাবে আঙুলের ছাপের অংশের মাঝখানটা ব্যবহার করেন। এতেই বাধে বিপত্তি। তাই আঙুলের ছাপের যে কোনো পাশ ব্যবহারের অভ্যাস করতে পারেন। ফলে আঙুলের মূল অংশ ক্ষত থাকলেও ফিঙ্গারপ্রিন্ট কাজ করবে। এতে বারবার মূল অংশ ব্যবহার না করায় নতুন করে ক্ষয়ও হবে না।

আরও পড়ুন -  Android 12: পরিবর্তন আনছে অ্যান্ড্রয়েড ১২

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img