39 C
Kolkata
Friday, May 3, 2024

Samsung: স্যামসাং চিপ মার্কেটের দিকে নজর দিয়েছে

Must Read

বিশ্বের স্মার্টফোন বাজারের গুরুত্বপূর্ণ অংশিদার স্যামসাং এবার লক্ষ্য চিপ মার্কেটের দিকে নজর। শুধু চিপ প্রস্তুতের মধ্যেই তাদের লক্ষ্য স্থির নয়, রীতিমতো এই বাজারে নেতৃত্ব প্রতিষ্ঠা করতে চায় দক্ষিণ কোরীয় এই স্মার্টফোন নির্মাতা। সাম্প্রতিক এক প্রতিবেদনে বলা হয়, স্যামসাং বর্তমানে মেমোরি চিপের প্রতি জোর দিচ্ছে। ইলেক্ট্রনিক ডিভাইসগুলোতে ডেটা স্টোর কার্যক্রমের জন্য এই চিপ ব্যবহার করা হয়।

আরও পড়ুন -  সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি

এই ব্যাপারটি নিয়ে স্যামসাং ইতোমধ্যে তাইওয়ানের সেমিকন্ডাক্টর উৎপাদনকারী প্রতিষ্ঠান টিএসমসি (তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড) ও আমেরিকা ভিত্তিক বিশ্বসেরা সেমিকন্ডাক্টর চিপ নিমার্তা প্রতিষ্ঠান ইন্টেলের সঙ্গে বৈঠক করেছে। অন্য সব মোবাইল নির্মাতা থেকে স্যামসাংই এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংখ্যক হ্যান্ডসেট প্রস্তুত করছে। চলতি বছরের হিসেবে তাদের বার্ষিক আয় ২০০ বিলিয়ন ডলার, যা অ্যাপলের আয়ের চেয়ে খুব একটা কম না।গত বছর স্যামসাংয়ের চেয়ারম্যান লি কুন হির মৃত্যুর পর একরকম কাণ্ডারী শূণ্য ছিল ১৯৩৮ সালে প্রতিষ্ঠিত দক্ষিণ কোরীয় এই অভিজাত প্রতিষ্ঠানটি। গত আগস্টে তার ছেলে লি জায়-ইয়ং কারাগার থেকে মুক্তির পর প্রতিষ্ঠানটি ঘুরে দাড়াতে শুরু করেছে বলে মনে করা হচ্ছে।
সূত্র : ইন্টারনেট

আরও পড়ুন -  Cyclone Update: ঘূর্ণিঝড় আসছে ১৭০ কিমি বেগে, দাপট দেখাবে ‘বিপর্যয়’

Latest News

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img