38 C
Kolkata
Friday, May 17, 2024

Photos: ফটোজে নতুন প্রাইভেসি ফিচার যুক্ত করার ঘোষণা গুগল

Must Read

 ‘লকড ফোল্ডার’। অ্যান্ড্রয়েড ৬ এবং তার ওপরের সব ভার্সন ব্যবহারকারীরা ফিচারটি ব্যবহার করতে পারবেন। গুগল ফটোজে থাকা সব ছবি ও ভিডিও থেকে ব্যবহারকারী তার ইচ্ছামতো কিছু ছবি ও ভিডিওকে লকড ফোল্ডারে আলাদা করে রাখতে পারবেন। এতে ফটোজে প্রবেশ করেও কেউ কারো ব্যক্তিগত ছবি বা ভিডিও দেখতে পারবে না। এমনকি লকড ফোল্ডারে রাখা ছবি বা ভিডিওতে প্রবেশ করতে পারবে না অন্য কোনো অ্যাপও। খবর ৯টু৫গুগল।

আরও পড়ুন -  Myanmar: নিহত ৫, আহত ১১, বোমা হামলায় মিয়ানমারে

চলতি বছরের জুনে আইও কনফারেন্সে গুগল ফটোজে লকড ফোল্ডার ফিচার আনার ঘোষণা দিয়েছিল গুগল। শুরুতে শুধু পিক্সেল ফোনের জন্য সুবিধাটি চালু হয়। এবার সবার জন্য লকড ফোল্ডার চালু হচ্ছে বলে নিশ্চিত করেছে গুগল কর্তৃপক্ষ। তবে এ ফিচার ব্যবহার করতে হলে আপনাকে অবশ্যই অ্যান্ড্রয়েড ৬ বা তার ওপরের কোনো ভার্সন ব্যবহার করতে হবে।

গুগল ফটোজের বহুল প্রত্যাশিত এ ফিচার ঠিক কবে সবার জন্য চালু হচ্ছে তা জানায়নি কর্তৃপক্ষ। অবশ্য দ্রুততম সময়ের মধ্যে ফিচারটি পাওয়া যাবে বলে নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির একজন মুখপাত্র। কেউ কেউ বলছেন, এক মাসের মধ্যে লকড ফোল্ডার ফিচার পেতে যাচ্ছেন ব্যবহারকারীরা।

আরও পড়ুন -  Google e-mail: প্রতারণামূলক কাজে ব্যবহৃত হওয়ায় ১৬ লাখ ই-মেইল বন্ধ করেছে গুগল

অনেক ব্যবহারকারী তাদের কোনো কোনো ছবি কারো সঙ্গে শেয়ার করতে চান না। ফলে সেগুলোকে আরো বেশি সুরক্ষিত রাখতে চান তারা। ব্যবহারকারীদের এ চাওয়াটিই পূরণ করবে লকড ফোল্ডার ফিচার।

আরও পড়ুন -  গুগল সুখবর দিয়েছেন এআই ব্যবহারকারীদের জন্য

ফটোজের লকড ফোল্ডারে নিয়ে যাওয়া ছবি বা ভিডিও কারো সঙ্গে শেয়ার করা যাবে না। এমনকি সেখান থেকে স্ক্রিনশটও নিতে পারবেন না কেউ। লকড ফোল্ডারে শুধু দুটি কাজ করা যাবে। হয়তো সেই ফোল্ডারে থাকা ছবি বা ভিডিও স্থায়ীভাবে ডিলিট করে দিতে হবে নয়তো সংশ্লিষ্ট ছবি বা ভিডিওকে লকড ফোল্ডারের বাইরে নিয়ে আসতে হবে।

Latest News

Cyclone News: ঘূর্ণিঝড় কি বাংলায় আসবে? কি বলছে মৌসম ভবন

Cyclone News: ঘূর্ণিঝড় কি বাংলায় আসবে? কি বলছে মৌসম ভবন।  এখন শোনা যাচ্ছে, একটি ঘূর্ণিঝড় নাকি আছড়ে পড়তে পারে বাংলায়।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img