40 C
Kolkata
Thursday, April 25, 2024

Google e-mail: প্রতারণামূলক কাজে ব্যবহৃত হওয়ায় ১৬ লাখ ই-মেইল বন্ধ করেছে গুগল

Must Read

প্রতারণামূলক কাজে ব্যবহৃত হওয়ায় ১৬ লাখ ই-মেইল বন্ধ করেছে গুগল। সাইবার অপরাধ নিয়ন্ত্রণে মার্কিনী এই টেক জায়ান্ট এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সংবাদ মাধ্যম গেজেটস নাউ।

তাদের প্রতিবেদনে বলা হয়েছে, এসব ই-মেইলের উদ্দেশ্য ছিল ইউটিউব অ্যাকাউন্ট চুরি করা এবং ক্রিপ্টোকারেন্সির ব্যবহার বাড়ানো।

আরও পড়ুন -  নতুন গুগল পিক্সেল ওয়াচ ২ ভারতে লঞ্চ হল, সব কিছু জেনে নিন

 সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন গ্রুপ, ইউটিউব ও জি-মেইলসহ বেশকিছু প্রতিষ্ঠানের সহযোগিতায় ৯৯ দশমিক ৬ শতাংশ ফিশিং ই-মেইল বন্ধ করতে সক্ষম হয়েছে বলে জানিয়েছে গুগলের থ্রেট অ্যানালাইসিস গ্রুপ।

 ব্লগপোস্টে এই টেক জায়ান্ট বলেছে, এরইমধ্যে ১৬ লাখ ফিশিং ই-মেইল বন্ধসহ ৬২ হাজার সেফ ব্রাউজিং ফিশিং পেজের জন্য সতর্কবার্তা পাঠানো হয়েছে। এছাড়াও ৪ হাজার অ্যাকাউন্ট সফলভাবে পুনরুদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন -  Risk: ঝুঁকিতে গুগল ক্রোম ব্রাউজার

এই সার্চ ইঞ্জিন আরও বলেছে, সাইবার অপরাধীরা ফ্রি অ্যান্টিভাইরাস, ভিপিএন, মিউজিক প্লেয়ার ও ফটো এডিটিং সফটওয়্যার এবং অনলাইন গেমসের মতো বিভিন্ন প্রলোভনমূলক ই-মেইল ব্যবহারকারীদের কাছে পাঠায়। এসব ই-মেইলে ক্লিক করার ফলে তাদের ইউটিউব চ্যানেলের দখল নেয় হ্যাকাররা। পরবর্তীতে সেগুলো তারা বিক্রি করে দেয় অথবা ক্রিপ্টোকারেন্সি কেন্দ্রিক প্রতারণার জন্য ব্যবহার করে।

আরও পড়ুন -  Pori Moni: জন্মদিনে উদ্দাম নাচ পরীমনির, লুঙ্গিতে কাছা, হাতে জুতো

এসব পরিস্থিতি থেকে নিজের অ্যাকাউন্ট সুরক্ষিত অপরিচিত কোনো ই-মেইলে ক্লিক না করার পরামর্শ দিয়েছে গুগল।

Latest News

কথা দিয়েছিলো ফিরে আসবে!

কথা দিয়েছিলো ফিরে আসবে! সূর্য ডুবে গেল পশ্চিম আকাশে, তারা জ্বলে উঠেছে রাতের আকাশে। চাঁদের আলোয় ঝিকিমিকি করে পৃথিবী, কিন্তু তোমার অভাব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img