32 C
Kolkata
Saturday, May 18, 2024

জাতিসংঘে ইমরান খান বললেন, তালেবানকে স্বীকৃতি দিন

Must Read

 বিশ্ব সম্প্রদায়কে জোর আহ্বান জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার জাতিসংঘের সাধারণ অধিবেশনে দেওয়া ভাষণে তিনি বলেন, সামনে একটাই পথ খোলা আছে। আফগানিস্তানের জনগণের স্বার্থে দেশটির নতুন সরকারকে স্থিতিশীল ও শক্তিশালী করা।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে এক ভিডিও বার্তায় আফগান সংকটে উদ্বেগ জানিয়ে তিনি বলেন, যুদ্ধবিধ্বস্ত দেশটির অগ্রগতি রক্ষায় সন্ত্রাসীদের অভয়ারণ্য ঠেকাতে তালেবান সরকারকে সমর্থন দেওয়া জরুরি।

আরও পড়ুন -  Amazing Belly Dance: সুন্দরী মহিলার দুর্দান্ত বেলি ডান্স বিদেশের মাটিতে, নেটমহলের প্রশংসায় ঝড়!

এর বিপরীত কিছু ঘটলে তা ধ্বংসাত্মক পরিণতি ডেকে আনবে বলে সতর্ক করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। ‘তালেবান সরকারকে স্বীকৃতি না দেওয়া মানে দেশটিকে আরও অস্থিতিশীল তৈরি করা এবং সন্ত্রাসীদের আস্তানায় পরিণত হবে’।

আরও পড়ুন -  Indian Currency: ভারতীয় টাকার জাল নোট, আসলনোট এবং বাংলাদেশি টাকাসহ এক প্রৌঢ়কে গ্রেফতার

আফগানিস্তানের সঙ্কটের কথা তুলে ধরে ইমরান খান বলেন, ‘আমরা যদি আফগানিস্তানকে অবহেলা করি, তবে পরিস্থিতি আরও খারাপ হবে। আফগানিস্তানের অর্ধেক মানুষ এখন সঙ্কটে আছে। পরিস্থিতি এমনই চলতে থাকলে আগামী এক বছরের মধ্যে ওই দেশের ৯০ শতাংশ মানুষ দারিদ্র্যসীমার নীচে চলে যাবেন।’

আরও পড়ুন -  Pakistan Prime Minister: অনাস্থা ভোটের মাধ্যমে ভাগ্য নির্ধারণ, প্রধানমন্ত্রী ইমরান খানের

গত ১৫ আগস্ট আশরাফ গনি সরকারকে হটিয়ে ক্ষমতায় আরোহন করে তালেবান। তবে উগ্রবাদ, নারীর অধিকার খর্ব করার অভিযোগে বিশ্বের অধিকাংশ তালেবানকে স্বীকৃতি দিতে নারাজ। ফলে বন্ধ রয়েছে আন্তর্জাতিক সাহায্য পাওয়ার পথ।

 তালেবানের জন্য সাহায্যের পথ খুলতে ইসলামাবাদ মরিয়া হয়ে উঠেছে বলে মন্তব্য রাজনীতি বিশ্লেষকদের।

Latest News

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায় লাভজনক স্কিমটি

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img