38 C
Kolkata
Saturday, May 18, 2024

Durga Puja: রাজা নবকৃষ্ণ দেব পরিবার

Must Read

রাজা নবকৃষ্ণ দেব পরিবার
শোভাবাজার রাজবাড়িতে দুর্গাপূজা উদযাপন শতাব্দী প্রাচীন। “সবাই যখন ছাগল বলি দেওয়ার জন্য অপেক্ষা করছিল, এটি পালাতে সক্ষম হয়েছিল। গর্জনরত জনতা দ্বারা ঘেরা, এটি সিঁড়ি দিয়ে দৌড়ে মা দুর্গার চরণে আশ্রয় নেয়, ”উত্তর কলকাতার সোভাবাজার রাজবাড়ির সৌমিত নারায়ণ দেব বর্ণনা করেন। “রাধাকান্ত দেব বাহাদুর তখন পরিবারের প্রধান।

আরও পড়ুন -  কোনও টাকা ছাড়াই দিচ্ছে JioPhone, বিনা টাকায় পাওয়া যাবে, সঙ্গে এক বছরের ফ্রি রিচার্জ !
শোভাবাজার রাজবাড়িতে দুর্গাপূজা।  তিনি পুরোহিতদের সাথে পরামর্শ করে বললেন যে আর ছাগলের বলি হবে না। এভাবে পরিবর্তে সিঙ্গি মাছ (এশিয়ান ক্যাটফিশ) এর বলি দেওয়া শুরু হয়। দেব পরিবার দুর্গাপূজা সমাজের আলোচনায় পরিণত হয়েছিল (কলকাতা তখনও প্রতিষ্ঠিত হয়নি) যখন রাজা নবকৃষ্ণ দেব ১ Robert৫7 সালে রবার্ট ক্লাইভ এবং ইংরেজ ইস্ট ইন্ডিয়া কোম্পানির অন্যান্য কর্মকর্তাদের নিয়ে এসেছিলেন। বিল্ডিংয়ের বাইরের অংশে অবস্থিত ‘নচ ঘোর’ বা নৃত্য কক্ষ থেকে সাধারণত হিন্দু পরিবারের উৎসব দেখতে, কারণ অহিন্দুদের ঠাকুর দালান বা অভ্যন্তর দেখার অনুমতি ছিল না, “দেব বলেন। এই বছর, পরিবার দুর্গাপূজা আয়োজনের 261 তম বছর উদযাপন করবে। এই পুজোর খুব আকর্ষণীয় স্বতন্ত্র বৈশিষ্ট্য রয়েছে, উদাহরণস্বরূপ, সিংহের একটি ঘোড়ার মুখ রয়েছে।

 

আরও পড়ুন -  শোয়ার ঘর থেকে এক গৃহবধূর রক্তাক্ত অবস্থায় উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য

 

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img