33 C
Kolkata
Thursday, May 16, 2024

অ্যাডমিট কার্ড ছাড়াই, বিশ্ববিদ্যালয়ের ছাত্র – ছাত্রীরা পরীক্ষা দিচ্ছেন !

Must Read

মালদা: এবার গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে অ্যাডমিট কার্ড বিভ্রাটের ঘটনা সামনে এল। অ্যাডমিট কার্ড ছাড়াই বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা দিচ্ছেন পরীক্ষা। দ্বিতীয় সেমিস্টার ও চতুর্থ সেমিস্টারের ছাত্র ছাত্রীরা অনলাইনে ফর্ম ফিলাপ করেও পায় নি অ্যাডমিট কার্ড। এমনকি অনলাইনেও পাওয়া যাচ্ছে না অ্যাঠমিট কার্ড। বাধ্য হয়ে প্রথম সেমিস্টারের অ্যাডমিট কার্ডের নম্বর দিয়ে অনলাইনে পরীক্ষা দিচ্ছেন ছাত্র ছাত্রীরা।

গৌড়বঙ্গের কলেজগুলিতে সেকেন্ড সিমেস্টারের অভ্যন্তরীণ মূল্যায়নের পরীক্ষা শুরু হয়ে গেলেও  পরীক্ষার্থীরা  অ‍্যাডমিট  কার্ড  পাননি বলে অভিযোগ উঠেছে। বিশ্ববিদ্যালয়ের পোর্টাল থেকে অ‍্যাডমিট কার্ড ডাউনলোড করা যাচ্ছে না। যদিও বিশ্ববিদ্যালয় সূত্রে জানানো হয়েছে, সম্প্রতি চার ছাত্রীর ফরম ফিলাপে তাদের প্রোফাইলে হানা দিয়ে অশ্লীল ইঙ্গিত পূর্ণ কথাবার্তা লেখা হয়েছিল তার পরিপ্রেক্ষিতে সাইবার ক্রাইম দপ্তরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অভিযোগ জানায়। তারই পরিপ্রেক্ষিতে সাইবার অডিট চলছে। যার কারণে পোর্টালের কাজ করা যাচ্ছে না।

আরও পড়ুন -  কেন্দ্রীয় সার ও রসায়ন মন্ত্রী আগামীকাল (১৭ই মার্চ) ১১তম 'ভারতীয় রসায়ন-২০২১' অনুষ্ঠানের সূচনা করবেন

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ পঁচিশটি কলেজে সেকেন্ড সিমেস্টারের অভ্যন্তরীণ মূল্যায়নের পরীক্ষা কিছু কলেজে শুরু হয়েছে।আবার কিছু কলেজে শুরু হবে। আগামী কুড়ি সেপ্টেম্বরের  মধ্যে এই পরীক্ষা শেষ করার কথা। অথচ পরীক্ষার জন্য প্রয়োজনীয় অ‍্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারছেন না পরীক্ষার্থীরা এমনটাই অভিযোগ। সমস্যার কথা মানছেন কয়েকটি কলেজের অধ্যক্ষরা। যদিও গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার বিশ্বরূপ সরকার জানিয়েছেন, এই সমস্যা বুধবার রাতের মধ্যেই  সমাধান হয়ে যাবে। তবে এখনও তা হয়নি।

আরও পড়ুন -  ভ্যাটে সদ্যোজাত শিশুর দেহ, চাঞ্চল্য গোলাবাড়িতে!

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার বিশ্বরূপ সরকার জানান, সাইবার হ্যাকের কারণে এমন বিপত্তি। শীঘ্রই সমস্যা সমাধানের চেষ্টা চলছে। নতুন করে বিশ্ববিদ্যালয়ের সিস্টেম তৈরীর কাজ চলছে। পুরো বিষয়টি মালদা সাইবার পুলিশ থানাতে অভিযোগ করা হয়েছে। পুলিশ তদন্ত করছে। সাইবার হ্যাকে একটি চক্র জড়িয়ে থাকার বিষয়টিও তিনি উড়িয়ে দিচ্ছেন না।

তবে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, যে সংস্থা এই অ্যাডমিট তৈরীর কাজে যুক্ত তাদের টাকা পেমেন্ট না হওয়ায় সংস্থাটি অ্যাডমিট তৈরীর কাজ করতে অস্বীকার করে। যার ফলে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার্থীদের অ্যাডমিট তৈরী হয় নি। এই বিষয়টিও বিশ্বরূপবাবু উড়িয়ে বলেন সংস্থাটিকে আংশিক পেমেন্ট করা হয়েছে। বাকী পেমেন্টও করা হবে। মানিকচক কলেজের তৃণমূল ছাত্র পরিষদ ইউনিট সভাপতি জানান বিষয়টি তাদের নজরে এসেছে। কলেজ ও গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে আলোচনা করা হয়েছে। দ্রুত সমাধানের চেষ্টা চলছে। মালদা জেলা পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানান, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অভিযোগ পেয়ে তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন -  তিনটি কন্যাসন্তান হওয়ায় স্ত্রীর যৌনাঙ্গে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img