32 C
Kolkata
Thursday, May 16, 2024

13 বছর পার হয়ে গেলেও, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে হোস্টেল পরিষেবা চালু হলো না !

Must Read

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ   ২০০৮ সালে গৌড় বঙ্গের তিন জেলায় পড়ুয়াদের উচ্চশিক্ষার সুবিধায় তৈরি হয়েছিল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়। আজ 13 বছর পার হয়ে গেলেও বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে হোস্টেল পরিষেবা চালু না হওয়ায় অসুবিধা পড়তে হচ্ছে বাইরের পড়ুয়াদের। তাদেরকে ঘর ভাড়া করে অন্যত্র থাকতে হচ্ছে। অস্থায়ীভাবে শহরের দুটি জায়গায় বিশ্ববিদ্যালয় তরফ থেকে হোস্টেল খোলা হলেও তা বসবাসযোগ্য নয় বলে দাবি পড়ুয়াদের।

আরও পড়ুন -  অষ্টম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ, অভিযোগ জানাতে গেলে উল্টে একঘরে পরিবার !

 বোটানি ডিপার্টমেন্টের এক ছাত্রী মামন মন্ডল জানান আমাদের দীর্ঘদিনের সমস্যা আমাদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে হোস্টেল পরিষেবা নেই। যার ফলে আমাদের অসুবিধার মুখে পড়তে হচ্ছে । আমাদের বিশ্ববিদ্যালয়ের বাইরে অন্যত্র ঘর ভাড়া নিয়ে থাকতে হয় । পাশাপাশি শহর এর বাইরে বিশ্ববিদ্যালয় যার ফলে ক্লাস করে সন্ধ্যা হয়ে যায়। যার ফলে যেতেও অসুবিধার মুখে পড়তে হয় ।আমাদের দাবি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যাতে দ্রুত এ হোস্টেল আমাদের চালু করুন। আরেকজন ছাত্রী নবনীতা কুন্ডু জানান আমরা যারা বাইরে থেকে এসে পড়াশোনা করছে বিশ্ববিদ্যালয়। তাদের থাকার ক্ষেত্রে খুব সমস্যা হচ্ছে ।ঠিকমতন বাড়ি পাওয়া যায়না । বাড়ি খোঁজাখুঁজি করতে হয়। হোস্টেলের ক্যাম্পাসের ভিতরে হোস্টেল থাকলে আমাদের এই সমস্যাটি হবে না ।আমাদের দাবি যাতে অবিলম্বে আমাদের হোস্টেল পরিষেবা চালু হোক।

আরও পড়ুন -  MLA Savitri Mitra: দুর্ঘটনায় মৃত 2 তৃণমূল কর্মীর পাশে দাঁড়ালো এলাকার বিধায়ক

এই বিষয়ে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অপূর্ব চক্রবর্তী জানান বিশ্ববিদ্যালয় চত্বর অনেকদিন ধরেই হোস্টেলের কাজ শুরু হয়েছে ।ইতিমধ্যে ছাত্রীদের হোস্টেলের বিল্ডিং এর শেষের দিকে। ছাত্রদের হোস্টেল বিল্ডিংয়ের কাজ এখনো চলছে ।করোনার আবহের জন্য আমাদের অনেক দিন ধরে কাজ বন্ধ হয়ে রয়েছে ।তবে আশা করি আমরা খুব শীঘ্রই দুটো হোস্টেলে শুরু করে দেব।

আরও পড়ুন -  সপ্তম আন্তর্জাতিক যোগ দিবসের প্রাক্কালে ১০০ দিন

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img