30 C
Kolkata
Thursday, May 16, 2024

রয়াল অস্ট্রেলিয়ান নেভি এবং ভারতীয় নৌবাহিনীর মধ্যে দ্বিপাক্ষিক মহড়া – ‘অসিনন্ডেক্স’

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ   ভারতীয় নৌবাহিনীর টাস্ক গ্রুপ নৌ জাহাজ শিবালিক এবং কদমত ফ্ল্যাগ অফিসার কমান্ডিং, ইস্টার্ন ফ্লিট, রিয়ার এডমিরাল তরুণ সোবতীর অধীনে ভারত অস্ট্রেলিয়ার যৌথ মহড়া অসিনডেক্স-এ অংশ নিয়েছে। এই যৌথ মহড়া ৬ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ১০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। এটি অসিনডেক্স-এর চতুর্থ সংস্করণ। এই মহড়ায় রয়াল অস্ট্রেলিয়ান নেভির পক্ষ থেকে আনজাক ক্লাস ফ্রিগেট এবং এইচ এম এ এস ওয়ারামুঙ্গা অংশ নিয়েছে। এই মহড়ায় অংশগ্রহণকারী নৌবাহিনীর জাহাজ, সাবমেরিন, হেলিকপ্টার এবং লং রেঞ্জ মেরিটাইম পেট্রোল এয়ারক্রাফটও অন্তর্ভুক্ত করা হয়েছে।

আরও পড়ুন -  Ena Saha: অভিনেত্রী এনা সাহা সাত জনকে নিয়ে বিছানায়!

এই মহড়ায় অংশগ্রহণকারী ভারতীয় নৌবাহিনীর জাহাজ শিবালিক এবং কদমত সম্পূর্ণ দেশে তৈরি জাহাজ। এই যুদ্ধজাহাজ দুটি ইস্টার্ন নেভাল কমান্ডের অধীনে বিশাখাপত্তনমে রাখা থাকে।

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে দ্বিপাক্ষিক মহড়া অসিনডেক্স প্রথম ২০১৫ সালে শুরু হয়

আরও পড়ুন -  মাদার টেরিজার ১১১ তম জন্মদিবস পালন

কোভিড সংক্রান্ত যাবতীয় প্রটোকল মেলে এই মহড়া আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে দুই দেশের নৌবাহিনীর মধ্যে সমন্বয় সাধন হবে। সূত্রঃ পিআইবি।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img