29 C
Kolkata
Wednesday, May 15, 2024

কোভিড-১৯ টিকাকরণ সংক্রান্ত সর্বশেষ তথ্য

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ   কেন্দ্রীয় সরকার সারা দেশে কোভিড-১৯ টিকাকরণের গতি ও পরিধি সম্প্রসারণে অঙ্গীকারবদ্ধ। সর্বজনীন কোভিড-১৯ টিকাকরণ কর্মসূচির নতুন পর্যায়ের সূচনা হয়েছে গত ২১ জুন। টিকা ডোজের যোগানের উপর ভিত্তি করে টিকাকরণ অভিযানের পরিধি বাড়ানো হচ্ছে। সেই সঙ্গে, আগাম টিকার ডোজ রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে সরবরাহ করা হচ্ছে, যাতে আগেভাগেই টিকাকরণের পরিকল্পনা করা যায়।

আরও পড়ুন -  Kovid-19: কোভিড-১৯ এর বিষয়ে সর্বশেষ তথ্য

দেশব্যাপী টিকাকরণ অভিযানের অঙ্গ হিসাবে কেন্দ্রীয় সরকার রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে বিনামূল্যে কোভিড টিকা সরবরাহ করে আসছে। কেন্দ্রীয় সরকার টিকা উৎপাদক সংস্থাগুলির কাছ থেকে সংগৃহীত টিকার ৭৫ শতাংশই রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে সরবরাহ করছে।

আরও পড়ুন -  পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক দপ্তরে নারী দিবস পালন

পরিসংখ্যান অনুযায়ী, রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে এখনও পর্যন্ত ৫৭ কোটি ৮৮ লক্ষ ৯০ হাজার ১৫০টি টিকার ডোজ সরবরাহ করা হয়েছে। এছাড়াও, আজ সকাল ৮টা পর্যন্ত পাওয়া তথ্যানুযায়ী, অপচয় হওয়া সহ মোট ৫৫ কোটি ১১ লক্ষ ৬৪ হাজার ৬৩৫টি ডোজ ব্যবহৃত হয়েছে।
এমনকি, রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলির পাশাপাশি, বেসরকারি হাসপাতালগুলির কাছেও টিকাকরণের জন্য ৯৪ কোটি ৩ হাজার ৬৩৭টি ডোজ হাতে রয়েছে। সূত্রঃ পিআইবি।

আরও পড়ুন -  বেঙ্গালুরুতে ৬ দিনে আক্রান্ত ৩০১ শিশু, তৃতীয় ঢেউ সামনেই ? কি বলছেন চিকিৎসকরা

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img