35 C
Kolkata
Thursday, May 16, 2024

Lifestyle: শুক্রবার মাটির পাত্রের টোটকা বদলে দেয় ভাগ্য

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   আমরা প্রত্যেকেই জানি মাটির পাত্র আমাদের জন্য কতটা শুভ। শুধুমাত্র বাস্তুমতে না মাটির পাত্র আপনার শরীরের জন্য অনেক উপকারী। আগেকার দিনে মানুষ মাটির পাত্রে জল রেখে সেই জল পান করতেন। বর্তমানে এই সমস্ত মাটির পাত্রে জল রাখা বা খাবার তৈরি করা ব্যাকডেটেড হয়ে গেছে। কিন্তু তা স্বত্তেও প্লাস্টিক এত বেশি পরিমাণে পরিবেশ দূষণ করছে, সেজন্য প্লাস্টিককে মানুষ ব্যবহার করতে চাইছে না। তাই নিত্যনতুন জল রাখার খাবার তৈরি করার মাটির পাত্রের প্রয়োজন অনুভূত হচ্ছে।

আরও পড়ুন -  ত্রিপুরায় আক্রান্ত তৃণমূলের যুব ব্রিগেড, বিজেপির দিকে অভিযোগ

মাটির পাত্র দিয়ে ছোট্ট একটি টোটকা করতে পারলে আপনি অর্থনৈতিক সমস্ত সংকট থেকে মুক্তি পাবেন। বর্তমান পরিস্থিতিতে প্রত্যেকটি মানুষ খুব খারাপ অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে, অর্থনৈতিক পরিস্থিতি কারোরই ভালো নয়। কারোর একটু কম খারাপ কারো একটু বেশি খারাপ। প্রত্যেকেই খারাপ অবস্থার মধ্যে দিয়ে জীবন অতিবাহিত করছেন। অর্থনৈতিক সংকট দেখা দিলে অবশ্যই জীবনের অন্যদিকে এর প্রভাব পড়বে। অর্থাৎ মানুষের শারীরিক প্রভাব পড়বে। সব মিলিয়ে সাংসারিক জীবন ভালো কাটবে না। মাটির হাড়ির এই ছোট্ট টোটকা টি একবার চেষ্টা করে দেখতে পারেন। দুটি মাটির হাড়ি নিতে হবে। দুটি মাটির হাড়ির মধ্যে কানায়-কানায় পরিষ্কার জলপূর্ণ করতে হবে। গঙ্গার জল হলে ভালো হয়, কিন্তু যাদের গঙ্গার জলের সমস্যা, নিয়ে আসার সমস্যা বা কাছাকাছি গঙ্গা নেই তারা কলের জল যা জল পান করা হয়, সেই জল ব্যবহার করতে পারেন। এই জলের মধ্যে কয়েকটা গোলাপ ফুলের পাপড়ি ফেলে দিতে হবে আর এই গোলাপ ফুলের পাপড়ি রাখা দুটি মাটির হাড়িকে ঈশান কোণে রেখে দিতে হবে।

আরও পড়ুন -  সূর্যদেবের মন্ত্রে সমস্ত বিপদ কেটে যায়, সংসার মঙ্গলময় হয়

আর এই ছোট্ট টোটকাটি করতে হবে সপ্তাহের শেষে। অর্থাৎ শুক্রবার। শ্রাবণ মাস শেষ হতে চলল, তাই পরের মাস থেকেই এই ছোট্ট টোটকাটি করতে পারেন, শ্রাবণ মাসে দেবাদিদেবের আশীর্বাদ আপনার উপরে থাকে কিন্তু তারপরের মাসগুলোতে কি করে আপনি অর্থনৈতিকভাবে শক্তিশালী হবেন তা করার জন্য অবশ্যই টোটকা গুলিকে আপনার মাথায় রাখতে হবে। তবে শুধু টোটকা করলেই হবেনা, এর সাথে করতে হবে পরিশ্রম। পরিশ্রম এবং টোটকা সব মিলিয়ে আপনার জীবনে সুখ-শান্তি বৃদ্ধি পাবে।

আরও পড়ুন -  অর্থনৈতিক সংকট দূর করতে গণেশ পুজো করুন, গনেশ চতুর্থীর দিনে

Latest News

Web Series: শরীরের খিদে মিটাতে শ্বশুরের কাছে এলেন এই গৃহবধূ, যদি একলা থাকেন তাহলে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খিদে মিটাতে শ্বশুরের কাছে এলেন এই গৃহবধূ, যদি একলা থাকেন তাহলে এই ওয়েব সিরিজ।  Web Series টি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img