31 C
Kolkata
Friday, May 17, 2024

প্রবল বৃষ্টিতে বানভাসি হবার সম্ভাবনা, পশ্চিমবঙ্গের এই সমস্ত জেলায়

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   পশ্চিমবঙ্গের বিগত কয়েকদিনে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পরিমাণ ধীরে ধীরে বাড়তে শুরু করেছে।একদিকে ঘূর্ণাবর্ত, অন্যদিকে আবার মৌসুমি বায়ুর প্রভাব দুইয়ে মিলে ইতিমধ্যেই কলকাতা ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশ কিছু জায়গায় বৃষ্টির ফলে মানুষের হাল বেহাল। আজকেও পশ্চিমবঙ্গের বেশ কিছু জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী ২৪ ঘন্টার মধ্যে বানভাসি হতে পারে কলকাতার একাধিক এলাকা। ইতিমধ্যেই বৃষ্টি শুরু হয়ে গেছে দমদম, বাগুইআটি, লেকটাউন সহ উত্তর কলকাতার লাগোয়া বেশ কিছু অঞ্চলে। দক্ষিণ কলকাতার কিছু কিছু জায়গায় আজকে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  আনারস এবং খেজুর পুলাও রেসিপি

আজকে আবার রাস্তায় জল জমে মানুষের নাকাল হবার সম্ভাবনা। এমনিতেই ইন্ডিয়ান অয়েলের পেট্রল পাম্প বন্ধ থাকার কারনে সাধারণ মানুষ রীতিমতো সমস্যার মধ্যে পড়েছেন। কোথাও যাওয়ার জন্য অবশ্যই বাস বা অন্যান্য পণ্য পরিবহন ব্যবহার করতে হচ্ছে কিন্তু তার মধ্যেই যদি বৃষ্টি আসে তাহলে মানুষের আরো বেশি সমস্যা। ইতিমধ্যেই বাংলাদেশের আশেপাশে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে যা অত্যন্ত ভয়াবহ আকার ধারণ করবে আর কিছুদিনের মধ্যে। মূলত এই ঘূর্ণাবর্তে কারণেই পশ্চিমবঙ্গের গঙ্গা লাগোয়া বেশকিছু জায়গাতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  Nusrat-Yash: যশকে নিয়ে বিশ্বকর্মা পুজোয় নুসরত, সিঁথির ফাঁকে সিঁদুর !

এই জায়গা গুলির মধ্যে রয়েছে উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও অবশ্যই কলকাতা। ইতিমধ্যেই কলকাতার বেশ কিছু জায়গায় শুরু হয়ে গেছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত। আগামী ২৪ ঘন্টার মধ্যে বাকি জেলাগুলিতেও বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী দুই ঘণ্টার মধ্যে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে, যার ফলে বানভাসি হতে পারে পশ্চিমবঙ্গের বিস্তীর্ণ এলাকা, এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের।

আরও পড়ুন -  জিও প্ল্যাটফর্মস লিমিটেডের ৭.৭৩ শতাংশ ইক্যুইটি শেয়ার গুগল ইন্টারন্যাশনাল এলএলসি কর্তৃক অধিগ্রহণের প্রস্তাব মঞ্জুর করেছে

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img