28 C
Kolkata
Saturday, May 18, 2024

উচ্চ প্রাথমিকে ইন্টারভিউ শেষের একদিন আগে বড় সিদ্ধান্ত কলকাতা হাইকোর্টের, খুশির হাওয়া পরীক্ষার্থীদের

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   উচ্চ প্রাথমিকে নিয়োগ এর ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হবার ঠিক একদিন আগে এবারে স্বস্তির খবর দিল কলকাতা হাইকোর্ট। কলকাতা হাইকোর্টের তরফ থেকে কর্মরত প্রার্থীদের ইন্টারভিউ নেওয়ার জন্য স্কুল সার্ভিস কমিশনকে নির্দেশ দেওয়া হয়েছে। এর ফলে জানা যাচ্ছে আগামীকাল অর্থাৎ বুধবার ঐ সমস্ত প্রার্থীদের ইন্টারভিউ গ্রহণ করবে স্কুল সার্ভিস কমিশন। যে নিয়োগ-প্রক্রিয়া এতদিন ধরে ঝুলে ছিল, তা হয়তো এইবারে নিষ্পত্তি হতে চলেছে।

দীর্ঘদিন ধরে উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া ঝুলে থাকার পরে অবশেষে উনিশে জুলাই থেকে শুরু হয়েছিল উচ্চ প্রাথমিক বা আপার প্রাইমারি ইন্টারভিউ। সেখানে বেশ কয়েকজন পরীক্ষার্থীদের ইন্টারভিউ নেওয়া হয়েছে। করোনাভাইরাস বিধি মেনে আগামীকাল পর্যন্ত ইন্টারভিউ গ্রহণ করার কথা। কিন্তু স্কুল সার্ভিস কমিশন শুধুমাত্র আপার প্রাইমারি পরীক্ষা নেয় না। তাদের হাতে আরো অনেক পরীক্ষা রয়েছে। দীর্ঘদিন ধরে স্কুল সার্ভিস কমিশনের আপার প্রাইমারি নিয়োগ ঝুলে থাকার কারণে এর মধ্যেই অনেকে অন্যান্য পরীক্ষায় নিজেদের নাম লিখিয়েছেন এবং অনেকে চাকরি পেয়ে গেছেন।

আরও পড়ুন -  Video: নিরহুয়া মেজাজ হারালেন, আম্রপালি দুবেকে এই অবস্থায় দেখে, ভিডিও দেখুন ভোজপুরি গানের

কিন্তু তারাও এখন উচ্চ প্রাথমিকে চাকরি গ্রহণ করতে চাইছেন। এরকম বেশ কিছু পরীক্ষার্থীদের নাম উচ্চ প্রাথমিক এর ইন্টারভিউ তালিকাতে উঠেছে। প্রায় ১০০০ জনের কাছাকাছি পরীক্ষার্থী রয়েছে এই তালিকায়। কিন্তু তাদের ইন্টারভিউ নিয়ে এতদিন পর্যন্ত সন্দেহ ছিল। অবশেষে তাদের সমস্ত সমস্যা সমাধানে এগিয়ে এল কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন -  হিমাচল প্রদেশে যাঁরা টিকা নেওয়ার যোগ্য, তাঁদের সকলকে অন্তত একটি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে

প্রথমে এসএসসি তরফ থেকে জানানো হয়েছিল, যেহেতু তারা আপাতত অন্য জায়গায় কাজ করছেন তাই উচ্চ প্রাথমিক এর ইন্টারভিউ দিতে পারবেন না। সেই নির্দেশের বিরোধিতা করে হাইকোর্টে আবেদন করা হয়। আবেদনকারীরা দাবি করেন, উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়ার বিজ্ঞপ্তি প্রকাশের সময় তাদের হাতে কোনো চাকরি ছিল না। সেই কারণেই তারা উচ্চ প্রাথমিক এর ফরম ফিলাপ করেছেন। কিন্তু তারপরে এতদিন ধরে উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া ঝুলে থাকার কারণে তারা অন্যান্য পরীক্ষা দিয়েছেন এবং কয়েকজন চাকরি পেয়ে গিয়েছেন। কিন্তু যেহেতু এখন আগের পরীক্ষার ইন্টারভিউ গ্রহণ করা হচ্ছে, তাই তাদের দাবি ছিল তাদের যেন বঞ্চিত না করা হয়। এই আবেদনের প্রেক্ষিতে আজকের শুনানীতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিলেন, কর্মরত প্রার্থীদের ইন্টারভিউ নিতে হবে স্কুল সার্ভিস কমিশনকে। যেহেতু হিসাবমতো আগামীকাল ইন্টারভিউ এর শেষ দিন, তাই ওই শেষ দিনে অর্থাৎ বুধবারেই কমিশনকে তাদের সকলের ইন্টারভিউ গ্রহণ করতে হবে বলে জানিয়ে দিয়েছে কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন -  Horoscope: আজ ২০ই অক্টোবর, রাশিফল দেখুন

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img