26 C
Kolkata
Tuesday, May 21, 2024

ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অফ মেলবোর্নে ‘সৌমিত্রের’ অভিযান, পরমব্রত চ্যাটার্জি কি জানালেন ?

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   সৌমিত্র চট্টোপাধ্যায়! আপামর বাঙালির ভালোবাসা, ইমোশান, নস্টালজিয়া, আর বাঙালির আবেগ। কখনো সে সত্যজিতের নায়ক তো কখনো সে অপুদা,কখনো সে নুন সাহেবের ছেলে তো কখনো সে পাবলো নেরুদা,কখনো সে ফেলুদা তো কখনো সে কনির ক্ষিদ্দ,কখনো সে পোস্তর দাদু আবার কখনো সে এক বৃদ্ধার একান্ত প্রিয়তম স্বামী। অভিনয় জগতে নানা রুপে দীর্ঘ ৬০ বছর বাংলা চল্লচিত্র জগতে বিরাজমান ছিলেন একটাই মানুষ। সৌমিত্র চ্যাটার্জি ছিলেন টলিপাড়ার অভিভাবক। আজ তিনি নেই, আছে তাঁর নানান কার্যকলাপ।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের দীর্ঘ ৬০ বছর অভিনয় জীবনের ‘জার্নি’কে পর্দায় ফুটিয়ে তুলবেন পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়। পরমব্রত পরিচালিত এই আসন্ন ছবির নাম ‘অভিযান’। এই সিনেমায় অভিনেতা তথা পরিচালক কিংবদন্তি শিল্পী সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবনের নানা অভিযানের কাহিনী দর্শকের সামনে তুলে ধরবেন। ছবিতে তরুণ বয়সের সৌমিত্র চট্টোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় করেছেন টলিউডের হার্টথ্রব অভিনেতা যীশু সেনগুপ্ত এবং বয়স্ক চরিত্রে অভিনয় করেছেন কিংবদন্তী স্বয়ং সৌমিত্র চট্টোপাধ্যায়। সৌমিত্রের জীবদ্দশায় এটি ছিল তাঁর অভিনীত এই সিনেমা। এছাড়াও পরিচালক পরমব্রত নিজেও এক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন এই ছবিতে। এক ঝাঁক তারকা শিল্পীর সমাহার নিয়ে পরমব্রত তাঁর এই স্বপ্নের ‘প্রজেক্ট’ বাস্তবায়িত করেছেন।

আরও পড়ুন -  Gujrat Morbi Bridge Collapsed: এখনও চলছে মচ্ছু নদীতে তল্লাশি, মৃতের সংখ্যা বেড়ে ১৩২

এই ছবিতে মহানায়কের চরিত্রে দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। সোহিনী সেনগুপ্ত অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের কন্যা পৌলোমী বসুর চরিত্রে। এছাড়াও থাকছেন সোহিনী সরকার, রুদ্রনীল ঘোষ, তনুশ্রী চক্রবর্তী, পাওলি দাম, পদ্মনাভ দাশগুপ্ত, পায়েল সরকার, পাওলি দাম,শুভাশিস মুখোপাধ্যায় সহ আরও অনেক কলাকুশলী। তবে অভিযান সিনেমা প্রস্তুত প্রেক্ষাগৃহে মুক্তির জন্য। এই ছবির টিজার এবং ট্রেলার দুই মুক্তি পেয়েছে ইউটিউবে। যা দেখে দর্শকরা প্রশংসা করেছেন।

আরও পড়ুন -  Monami Ghosh: টি-শার্টে চুঁইয়ে পড়ছে রূপের হাট, পুরুষদের চোখে ঘুম নেই, মনামীর এই ছবি দেখে

তবে এই সিনেমা মুক্তির আগেই বিভিন্ন চলচ্চিত্র উৎসবে দেখানো হবেঅভিযান’। ইতিমধ্যে ‘ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অফ মেলবোর্ন’এ অফিশিয়াল সিলেকশন হিসেবে নিজের স্থান পাকা করে নিয়েছে অভিযান। এই সুখবর নিজের ফেসবুক পেজে সকল অনুরাগীদের সাথে শেয়ার করেছেন ছবির পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়। তিনি লিখেছেন, “খুব আনন্দের সঙ্গে সকলকে জানাচ্ছি যে সৌমিত্র চট্টোপাধ্যায়ের উপর ভিত্তি করে তৈরি ছবি অভিযান ‘ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অফ মেলবোর্ন’এ দেখানো হবে। ছবির সঙ্গে যুক্ত সকলকে অনেক অভিনন্দন।” এরপর অনুরাগীরাও ভালোবাসা আর শুভেচ্ছা জানিয়েছেন পরিচালক মশাইকে৷ অনেকে এই সিনেমা মুক্তির অপেক্ষায় দিন গুনছে।

আরও পড়ুন -  Nusrat-Yash: যশকে নিয়ে বিশ্বকর্মা পুজোয় নুসরত, সিঁথির ফাঁকে সিঁদুর !

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img