30 C
Kolkata
Friday, April 26, 2024

ভাই-বোনের রেকর্ড অলিম্পিকে সোনা জিতে, অলিম্পিক্স ইতিহাসে প্রথমবার !

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   অলিম্পিক্স ইতিহাসে প্রথমবার একদিনে এক সঙ্গে সোনা জিতে নতুন নজির গড়লেন জাপানের জুডোকা ভাই-বোনের জুটি। শনিবার টোকিও অলিম্পিক্সে প্রথম দিনে আয়োজক জাপানকে এবারের গেমসের প্রথম স্বর্ণপদক এনে দিয়েছিলেন জাপানি জুডোকা নাওহিসা তাকাতো। পুরুষদের ৬০ কেজি বিভাগে জুডোতে সোনা জিতেছিলেন ২৮ বছর বয়সী ক্রীড়াবিদ । খবর হিন্দুস্তান টাইমসের।

আরও পড়ুন -  KGF: অভিনেতা যশ তার আসল পরিচয় জানুন, ভারত কাঁপাচ্ছেন

রবিবার সেই জুডো আনন্দে ভাসাল জাপানকে। জুডোতে ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে রবিবার জাপানকে স্বর্ণ এনে দিয়ে নজির গড়লেন দুই জাপানি ভাই বোন উতা আবে এবং হিফুমি আবে। অলিম্পিক্স ইতিহাসে নয়া মাইলফলক গড়ে ফেললেন জাপানের দুই জুডোকা ভাই-বোন। অলিম্পিক্সের এত বছরের ইতিহাসে প্রথমবার একই দিনে স্বর্ণপদক জিতলেন দুই ভাইবোন।

আরও পড়ুন -  Price Hike: ১ লা এপ্রিল থেকে টোল ট্যাক্স বাড়বে ৫-১০%, দৈনন্দিন জিনিসপত্রের দামও বাড়তে পারে

অলিম্পিক্স অভিষেকেই সোনা জিতলেন উতা আবে। নিপ্পোন বুদোকান ভেন্যুতে মহিলা ৫২ কেজির ফাইনালে ফ্রান্সের আমানডাইন বুচারকে হারান ২১ বছর বয়সী জাপানি জুডোকা। অন্যদিকে এই ফাইনালের আগে ২৪ মিনিটের বাউটে জর্জিয়ার ভাজহা মার্গভেলাশভিলিকে হারিয়ে স্বর্ণপদক জেতেন উতার ভাই হিফুমি আবে। উল্লেখ্য, এর আগে ও একই বিভাগে জুডোর বিশ্বচ্যাম্পিয়ানশিপে দুবার চ্যাম্পিয়ন হওয়ার নজির রয়েছে হিফুমি আবের।

আরও পড়ুন -  পরিচালক খরচ করলেন ৩৫ কোটি, একটি সেটের জন্য, টাইগার ৩

Latest News

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি। Short Flim টি ১৮+উদ্ধের জন্য তৈরি করা হয়েছে। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img