30 C
Kolkata
Wednesday, May 15, 2024

‘খেলা হবে’ দিবস পালিত হবে, জানাল খোদ তৃণমূল সুপ্রিমো

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   শহীদ দিবস একুশে জুলাই এর দিন ‘ খেলা হবে’ দিবসের দিনক্ষণ ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন সমস্ত প্রশ্নের উত্তর দিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়ে দিলেন, আগামী ১৬ ই আগস্ট পালিত হবে ‘ খেলা হবে’ দিবস। খেলা হবে দিবস পালন করার জন্য তিনি শুধুমাত্র ১৬ ই আগস্ট তারিখটিকে বেছে নিলেন কেন? উপরন্তু এই তারিখটি আবার বঙ্গ ফুটবলের একটি অন্যতম কালো দিন। প্রায় সকলে জানে।

আরও পড়ুন -  রেডিও নেটওয়ার্কের ওপর ভিত্তি করে দূরবর্তী ও প্রত্যন্ত অঞ্চলেও টেলিযোগাযোগ পরিষেবা পৌঁছে দিতে ভারত এয়ার ফাইবার ব্যবস্থার সূচনা করেছেন শ্রী সঞ্জয় ধোত্রে

ইডেন গার্ডেনে তখন ফুটবল খেলা হতো, সালটা ১৯৮০। মাঠে তখন খেলছে বাংলার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল এবং মোহনবাগান। ডার্বি ম্যাচটি চলাকালীন হঠাৎ করেই দুই দলের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। গ্যালারি প্রত্যেকটি দর্শকের মধ্যেও সেই উত্তেজনা ছড়িয়ে পড়ে মুহূর্তের মধ্যেই। তীব্র বাদানুবাদ, ধাক্কাধাক্কি, মারামারি, এবং একটি স্ট্যাম্পেড। এই চরম বিশৃংখলার মধ্যে পড়ে গিয়ে পদপিষ্ট হয়ে মারা যান দুই দলের ১৬ জন সমর্থক।

আরও পড়ুন -  Sovan-Baishakhi: শাশুড়ির বদলে প্রেমিকা বৈশাখী, জামাইষষ্ঠীতে শোভনকে নিজের হাতে খাওয়ালেন

সেই থেকেই এই দিনটি জাতীয় ফুটবল প্রেমী দিবস হিসেবে পালিত হয়। জাতীয় ফুটবল প্রেমী দিবসেই খেলা হবে দিবস পালন করার পরিকল্পনা গ্রহণ করছেন মমতা। একুশের ভোটযুদ্ধের তৃণমূলের প্রধান স্লোগান খেলা হবে নিয়ে একটি দিবস পালন করার কথা আগেই বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই দিবসের নামে একটি প্রকল্প আনার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। প্রকল্পে পাশাপাশি, এবারে একটি নতুন দিবস পালন করার কথা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার বেশ কিছু ক্লাবকে ফুটবল প্রদান করার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী ধারণা যদি এই ফুটবল দেওয়া হয় তাহলে গ্রাম বাংলার বেশ কিছু খেলোয়াড় সুযোগ পাবেন। তার ফলে, ফুটবলের প্রতি বাংলার ছেলেদের আগ্রহ বাড়বে।

আরও পড়ুন -  Cinema Legend: পরিচালক ও খ্যাতিমান চলচ্চিত্র সমালোচক জ্যঁ লুক গদার আর নেই

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img