30 C
Kolkata
Saturday, May 4, 2024

মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত, ওয়েবসাইট এ দেখে নিন, Madhyamik Result 2021

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত, ওয়েবসাইট এ দেখে নিন, Madhyamik Result 2021।

প্রকাশিত হয়ে গেল পশ্চিমবঙ্গের মাধ্যমিক পরীক্ষার ফলাফল। পরীক্ষার ফলাফল ঘোষণা করলেন মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। অন্য বছরের মতো এই বছরের রেজাল্ট কিছুটা আলাদা। এই বছরে তৈরি করা হয়নি কোনো রকম মেধা তালিকা। করোনাভাইরাস পরিস্থিতি এবারে মাধ্যমিক পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি, বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের ভিত্তিতে নম্বর প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছিল মধ্যশিক্ষা পর্ষদ। অন্যান্য বছর যেখানে পাশের হার থাকে ৮৬.৩৪ শতাংশ এর কাছাকাছি, সেখানেই এই বছর পাসের হার একেবারে ১০০ শতাংশ।

আরও পড়ুন -  দ্বিতীয় দফার ভোট

মাধ্যমিকে পরীক্ষা দিয়েছেন ১০ লক্ষ ৭৯ হাজার ৭৪৯ জন। এদের মধ্যে পুরুষ পরীক্ষার্থী ৪ লক্ষ ৬৫হাজার ৮৫০জন। মহিলা পরীক্ষার্থীর ৬ লক্ষ ১৩ হাজার ৮৪৯ জন। মাধ্যমিকের সর্বোচ্চ ৭০০ নম্বরের মধ্যে সর্বাধিক নম্বর উঠেছে ৬৯৭। জানা গিয়েছে এই নম্বর পেয়েছেন ৭৯ জন।

আরও পড়ুন -  Duare Sarkar: ৩১ ডিসেম্বরের মধ্যেই দুয়ারে সরকারে পাওয়া আবেদনের নিষ্পত্তি করতে হবে, নবান্নের বড় আপডেট

পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, আজকেই পর্ষদ এর তরফ থেকে প্রত্যেকটি স্কুলকে মার্কশিট বিতরণ শুরু হয়ে যাবে। ৪৯ টি ক্যাম্প অফিস তৈরি করে স্কুলগুলিতে মার্কশিট এবং এডমিট কার্ড প্রদান করা হবে। অন্যদিকে এখন থেকেই বিভিন্ন ওয়েবসাইটে দেখা যাচ্ছে এই মাধ্যমিকের ফলাফল।

আরও পড়ুন -  ১০৮ টি শিব মন্দির

www.wbbse.wb.gov.in

wbresults.nic.in

www.exametc.com

www.indiaresults.com

www.results.shiksha

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img