29 C
Kolkata
Sunday, May 12, 2024

জোটের ভবিষ্যৎ নিয়ে আলোচনা রাহুল গান্ধীর সঙ্গে প্রশান্ত কিশোরের, লোকসভা – ২০২৪

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   আগামী লোকসভা নির্বাচনের দিকে লক্ষ্য রেখে সমস্ত অ বিজেপি দলগুলিকে এককাট্টা করতে চাইছেন প্রশান্ত কিশোর।
বাংলায় তৃতীয়বারের জন্য প্রতিষ্ঠিত হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। মমতার তৃতীয় সরকারের প্রতিষ্ঠায় সবথেকে গুরুত্বপূর্ণ ভুমিকা নিয়েছে প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাক। বর্তমানে সরাসরি রাজনীতির সঙ্গে সংযুক্ত না হলেও প্রশান্ত কিশোর রাজনীতির ময়দানে অত্যন্ত প্রাসঙ্গিক হয়ে উঠেছেন। সে শুধুমাত্র ভোটকৌশলী হিসেবে নয়, বরং তিনি আরো বেশি জনপ্রিয় মোদি বিরোধী হিসেবে।

এবার প্রশান্ত কিশোরের পরবর্তী টার্গেট লোকসভা – ২০২৪। সেই লক্ষ্যে বর্তমানে এগোতে শুরু করেছেন প্রশান্ত কিশোর। যদি বিজেপি কে পরাস্ত করতে হয় তাহলে বিজেপি বিরোধী সমস্ত দলকে এককাট্টা হতে হবে কংগ্রেসকে নিয়ে। আগে তাকে দেখা গিয়েছিল মহারাষ্ট্রের এনসিপি দলের প্রধান শরদ পাওয়ার এর সাথে কথা বলতে। পাঞ্জাবের রাজনৈতিক পরিস্থিতি মূলত রাহুল এবং প্রশান্ত কিশোরের মূল আলোচ্য বিষয় হতে চলেছে বলেই সূত্রের খবর। আগামী বছর পাঞ্জাবে নির্বাচন হতে চলেছে। তার আগে ক্যাপ্টেন আমেরিকার সিং এবং নবজ্যোৎ সিং সিধুর মধ্যে যে রাজনৈতিক অন্তর্দ্বন্দ্ব রয়েছে সেটার সমাধান করতে চাইছে কংগ্রেস। অন্যদিকে ২০১৭ নির্বাচনে উত্তরপ্রদেশে প্রশান্ত কিশোরের অধীনে থাকলেও হেরে গিয়েছিল কংগ্রেস কিন্তু কংগ্রেসের পাঞ্জাব জয়ে অন্যতম বড় ভূমিকা গ্রহণ করেছিলেন প্রশান্ত কিশোর। আর কিছুদিনের মধ্যে পুনরায় ভোট। আগে সিধু বিভিন্ন ইস্যুতে অমরিন্দর সিং এর বিরুদ্ধে মন্তব্য করছেন। তাই সমস্ত সমস্যার সমাধান করে পাঞ্জাবের নির্বাচনে আবারো জয়লাভ করতে চাইছে কংগ্রেস।

আরও পড়ুন -  Prime Minister Narendra Modi Birthday: মমতা-রাহুলের শুভেচ্ছা মোদির জন্মদিনে

এবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বাড়িতে গিয়ে হাজির হলেন প্রশান্ত কিশোর। লোকসভা নির্বাচনকে লক্ষ্যমাত্রা রেখে সমস্ত অবিজেপি দলগুলির একটি মহাজোট তৈরি করা নিয়ে পরিকল্পনা করতে এদিন রাহুল গান্ধীর বাড়িতে গিয়ে হাজির হয়েছেন প্রশান্ত কিশোর, রাজনৈতিক মহলের ধারণা। আর কিছুদিনের মধ্যে পাঞ্জাবের ভোট রয়েছে। পাঞ্জাবি রাজনৈতিক পরিস্থিতি ও সেখানে কংগ্রেসের রাজনৈতিক অবস্থান নিয়ে কথা হতে পারে প্রশান্ত কিশোর এবং রাহুল গান্ধীর। মঙ্গলবার দুপুরে রাহুল গান্ধীর সঙ্গে তার বাড়িতে প্রিয়াঙ্কা গান্ধী এবং কে সি বেনুগোপালের সঙ্গে বৈঠক করতে পারেন প্রশান্ত কিশোর।

আরও পড়ুন -  Rahul Gandhi: দ্রব্যমূল্য বৃদ্ধিসহ অন্যান্য ঘটনার প্রতিবাদ করায়, রাহুল গান্ধীকে আটক করেছে পুলিশ

Latest News

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি।  ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img