36 C
Kolkata
Saturday, May 4, 2024

পঞ্চায়েত নির্বাচনে গেরুয়া ঝড় উত্তরপ্রদেশে, ফলপ্রকাশ হতেই চক্ষুচড়কগাছ বিরোধীদের

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   বিধানসভা নির্বাচনের আগে রীতিমত গেরুয়া ঝড় বয়ে গেল সারা উত্তরপ্রদেশে। আজকেই ফলপ্রকাশ হলো উত্তর প্রদেশের পঞ্চায়েত নির্বাচনের। এবারের পঞ্চায়েত নির্বাচনে ৭৫টি আসনের মধ্যে বিজেপির ঝুলিতে গেছে ৬৭টি আসন। মাত্র ৬ আসন নিয়ে থেমে গেছে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি। বাকি ২টি আসন পেয়েছে নির্দল।

আরও পড়ুন -  দুটি বাসের সংঘর্ষে নিহত ৮ উত্তরপ্রদেশে

বিধানসভা নির্বাচনের আগে এরকম একটি নির্বাচনে এত বড় ব্যবধানে বিজেপির জয় কার্যত ভারতীয় জনতা পার্টির কাছে একটি পজিটিভ বার্তা । এক বছরের মধ্যেই উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। তার আগে এই নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল ভারতীয় জনতা পার্টির কাছে। এই নির্বাচনে জয়লাভ করা মানে বিধানসভা নির্বাচনের দিকে এক পা এগিয়ে যাওয়া। উত্তরপ্রদেশের প্রয়াগরাজ সহ বেশ কিছু জায়গায় বিরুদ্ধে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ ওঠে। এই প্রসঙ্গে বিজেপি নেতা বলেছেন, ২০২২ সালে বিধানসভা নির্বাচনে জয়লাভের দিকে এটি একটি বড় পদক্ষেপ।

আরও পড়ুন -  স্বামীর বিবাহ-বহির্ভূত সম্পর্কের প্রতিবাদ করায় স্ত্রী সহ দুই সদস্যকে এলোপাথাড়ি চাকু মারার অভিযোগ স্বামীর বিরুদ্ধে

এই জয়লাভ কে খুব একটা গুরুত্ব দিতে নারাজ রাজনৈতিক বিশ্লেষকরা। তারা জানাচ্ছেন, ২০১৬ সালে উত্তরপ্রদেশে বিজেপি কিছুটা থমকে গিয়েছিল, সেই সময় হয়েছিল এই পঞ্চায়েত নির্বাচন। সেখানে সমাজবাদী পার্টি জয়লাভ করেছিল। অনেকগুলি আসনে নাকি প্রার্থী দিতে পারেনি বিজেপি। কিন্তু তবুও ২০১৭ বিধানসভা নির্বাচনে, বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছিল যোগী আদিত্যনাথের বিজেপি।

আরও পড়ুন -  Durga Puja Mandap: নিহত ৫, দুর্গাপূজোর মণ্ডপে আগুন

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img