29 C
Kolkata
Wednesday, May 15, 2024

লোকাল ট্রেন চালু হোক, রেলমন্ত্রীকে চিঠি দিলেন, বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   পশ্চিমবঙ্গের সাধারণ মানুষের কথা ভেবে পশ্চিমবঙ্গের লোকাল ট্রেন চালু করার আর্জি নিয়ে রেলমন্ত্রী পীযূষ গোয়েল কে চিঠি দিলেন বিজেপি রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত। বিজেপি অন্য আরেক সাংসদ লকেট চট্টোপাধ্যায় বাংলায় লোকাল ট্রেন চালু করা নিয়ে সরব হয়েছিলেন। এবারে স্বপন দাশগুপ্ত সরাসরি এই বিষয়ে রেলমন্ত্রী পীযূষ গোয়েল এর হস্তক্ষেপ দাবি করলেন।

চিঠিতে কেন্দ্রীয় রেলমন্ত্রী কে বিজেপি সাংসদ লিখেছেন, গত এপ্রিল মাস থেকে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে লকডাউন ঘোষণা করতে হয়েছিল। তারপরে লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। বর্তমানে করোনা পরিস্থিতি অনেকটা সামলে গেছে। দুই সপ্তাহ ধরে লকডাউন পরিস্থিতি শিথিল করা হয়েছে। এই পরিস্থিতিতে রেস্টুরেন্ট থেকে শুরু করে জিম এবং সেলুন পর্যন্ত খোলা হয়েছে পশ্চিমবঙ্গে। এমনকি বাস পরিষেবা চালু হয়েছে। কিন্তু তার মধ্যেও অত্যন্ত দুর্ভাগ্যজনক ভাবে লোকাল ট্রেন এবং মেট্রো পরিষেবা এখনো পর্যন্ত বন্ধ রেখেছে রাজ্য সরকার।

আরও পড়ুন -  কবে থেকে আবার চলতে পারে লোকাল ট্রেন ? জানালেন মুখ্যমন্ত্রী

যারা নিজেদের জীবিকা নির্বাহের জন্য ট্রেন ব্যবহার করে তাদের ক্ষেত্রে এই ব্যাপারটি অত্যন্ত অসুবিধাজনক হয়ে পড়ছে। লোকাল ট্রেন বন্ধ রাখার কারণে বাসে প্রচন্ড ভিড় হচ্ছে যার ফলে বাস এর মাধ্যমে সংক্রমণ বাড়তে পারে বলে মনে করছেন বিজেপি সাংসদ। এছাড়াও বাংলার মানুষের বৃহত্তর স্বার্থের কথা চিন্তা করে পূর্ব রেলওয়ে দক্ষিণ পূর্ব রেলওয়ে এবং মেট্রো পরিষেবা আবার স্বাভাবিক যাতে করা হয় তার জন্য আর্জি জানিয়েছেন পীযূষ গোয়েল। সমস্ত স্বাস্থ্যবিধি মেনে এই পরিষেবা যাতে সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হয়, সেই দাবি রেখেছেন বিজেপি সাংসদ।

আরও পড়ুন -  Local Train: একগুচ্ছ লোকাল ট্রেন শনি ও রবিবার বাতিল শিয়ালদহ শাখায়, ভোগান্তির আশঙ্কা নিত্যযাত্রীদের

শিয়ালদহ ডিভিশনের ডিআরএম রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে লোকাল ট্রেন চালানোর জন্য চিঠি দিয়ে আর্জি জানিয়ে ছিলেন। কিন্তু রাজ্য সরকার এখন লোকাল ট্রেন চালানোর পক্ষপাতী নয়। বর্তমানে রাজ্যে করোনা সংক্রমনের হার অনেকটা নিম্নমুখী। রাজ্য সরকারি এবং বেসরকারি অফিস খোলা হচ্ছে, বাস পরিষেবা চালু হয়েছে, বেশ কিছু ক্ষেত্রে বিধি-নিষেধ শিথিল করা হয়েছে। কিন্তু এই পরিস্থিতিতে এখনো রাজ্য সরকারের তরফ থেকে লোকাল ট্রেন চালু করার ব্যাপারে কোনো সবুজ সঙ্কেত দেওয়া হয়নি।

আরও পড়ুন -  Howrah Local Train: লোকাল ট্রেনে বসেছে সিসি ক্যামেরা, কেমন হয়েছে হাওড়ার নতুন ট্রেন?

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img