28 C
Kolkata
Saturday, May 18, 2024

‘ঋতু’র স্মরণে প্রসেনজিৎ …….

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   কেটে গিয়েছে দীর্ঘ ৮ বছর। কিন্তু এখনো তিনি বহু মানুষের মনে বিরাজমান। করোনার ভয়েতে লকডাউনে চলচ্চিত্র। তবু কেউ তাকে ভুলতে পারেননি। অসময়ে তার মৃত্যু আজও সকলের কাছে অবিশ্বাস্য।

‘জীবনের ওঠা পড়া যেন গায়ে না লাগে’ এই কথাটি যেমন ঋতুপর্ণ তার চিত্রপটে ব্যবহার করেছেন ঠিক তেমনি বাস্তবজীবনে এই লাইনটি দিয়ে জীবনের অনেক কথা বলেছেন৷ জীবনের প্রত্যেকটি আঙিনার গল্প বলে যায়৷ টলিউড হোক কিংবা বলিউড তাকে আজও তাঁর সহকর্মী থেকে শুরু করে অভিনেতা অভিনেত্রী, দর্শকেরা আজও তাকে মনে রেখেছেন নানা ভাবে।

আরও পড়ুন -  বাংলার বড় জয়

সত্যজিৎ পরবর্তী সময়ে বাংলার অন্যতম শ্রেষ্ঠ পরিচালক হিসেবে অনেকেই ঋতুপর্ণ ঘোষকে মনে করেন। অকাল মৃত্যু আজও মন থেকে মেনে নিতে পারেননি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তাই তো প্রিয় পরিচালকের স্মৃতিচারণায় নিজের ইন্সটাগ্রাম হ্যান্ডেলে পোস্ট করলেন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন অভিনেতা জানালেন নিজের মনের কথা। ঋতুপর্ণকে পরিচালক বা সহকর্মী ছিলেননা বুম্বাদার। ছিলেন প্রিয় বন্ধু, ফিলোজফার এবং গাইড। প্রসেনজিৎ জানিয়েছেন, তাঁর অভিনয় জগতের এই কেরিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছেন স্বয়ং ঋতুপর্ণ। তিনি একাধিক বাণিজ্যিক ছবিতে সফলতা পেলেও নিজের অভিনয় দক্ষতা দেখাতে পেরেছিলেন ঋতুপর্ণ’র ছবিতে। তিনিই প্রথম বুম্বাদার মধ্যে অন্য এক অভিনেতার খোঁজ পান। ঋতুপর্ণ ঘোষের হাত ধরে তাঁর প্রথম কাজ ‘১৯ এপ্রিল’ সিনেমা। সেখান থেকেই বন্ধুত্বের শুরু তবে ঋতুপর্ণ না থাকলেও বন্ধুত্ব শেষ হয়নি। প্রসেনজিৎ আর ঋতুপর্ণ ঘোষের জুটি টলিউডে ব্যপক জনপ্রিয়তা পায়। এই জুটির তালিকায় রয়েছে ‘উৎসব’, ‘চোখের বালি’, ‘দোসর’, ‘দ্য লাস্ট লিয়ার’, ‘খেলা’, ‘সব চরিত্র কাল্পনিক’, ‘নৌকাডুবি’র মতো ছবি।

আরও পড়ুন -  প্রায় ৫৭০ ভরি গয়না কালীপুজোর সময় মা কালী কে সাজিয়ে থাকেন অনুব্রত মণ্ডল, তদন্তে সিবিআই

প্রিয় বন্ধুর সাথে সেটে কাটানোর কিছু মুহূর্ত শেয়ার করে লিখলেন, ‘৮ বছর হয়ে গেছে তোর কোনো মেসেজ নেই, বকাঝকা নেই, সাক্ষাৎ হয় না, ঝগড়া হয় না, নতুন নতুন গল্প নিয়ে আলোচনা হয় না। কিন্তু তুই আছিস – আমাদের মনে, আমাদের কথাবার্তায় তুই চির বর্তমান। এই সময়টায় তোর থাকা খুব দরকার ছিল রে। ভালো থাকিস ঋতু।’

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img