39 C
Kolkata
Friday, May 3, 2024

মন ভালো করুন প্রিয়জনের, সাথে প্রেমিক ও প্রেমিকার মন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   আমাদের ক্ষুদ্র জীবনে মনের কারনেই আমরা বহু মানুষের সঙ্গে যেমন সম্পর্কযুক্ত হয়ে থাকি তেমন এই মনের কারণেই সম্পর্ক চ্যুতও হয়ে থাকি। মন চঞ্চল। ঠিক যেন, শরতের আকাশ এই রোদ তো এই বৃষ্টি। মন ভালো থাকলে যেমন সব স্বাভাবিক থাকে, সব ভালো থাকে তেমনই মন খারাপ থাকলে জীবন হয়ে ওঠে অসহ্য, ঘটে যেতে পারে মারাত্মক দূর্ঘটনাও। কিন্ত তা আমরা প্রথমে গুরুত্ব দিয় না পরে বড়ো দূর্ঘটনা থেকে আমাদের আপসোস করা ছাড়া আর উপায় থাকে না।

যদি হঠাৎ করে দেখেন যে আপনার প্রিয়জনের মন খারাপ তাহলে সত্যি করে বলুন তো আপনার মন খারাপ করে না? তখন আপনি চান না আপনার প্রিয় জনের মন ভালো করতে?

আরও পড়ুন -  Mikhail Gorbachev: সোভিয়েত ইউনিয়নের শেষ প্রেসিডেন্ট গর্বাচভ চলে গেলেন

প্রিয়জনের মন ভালো করার উপায় এর মধ্যে সবচেয়ে ভাল উপায় হল খোলা-খুলি কথা বলা। খোলা খুলি কথা বললে অনেক সময় অনেক সমস্যার সমাধান হয়।যে মুহুর্তে দেখবেন আপনার প্রিয় জনের মন ভালো নেই কথা বলার চেষ্টা করুন, মন খারাপের কারণে জেনে যদি পারেন তো সমাধানে চেষ্টা করুন। মনের জোর প্রেরণ করুন। পজিটিভ থট্ ও মেন্টালি সার্পোট তথা আপনি যে সবসময় তাঁর পাশেই আছেন এটির আশ্বাস দিন। সবচেয়ে বড় কথা হাসানোর চেষ্টা করুন। কেননা হাসির থেকে মন ভালো করার বড় ওষুধ আর কিন্তু কিছু নেই। আপনি যদি রান্না করতে পারেন তাহলে প্রিয়জনের মন ভালো করার উপায়ের মোক্ষম অস্ত্র আপনার হাতে। আগেকার দিনে বলা হত পেটের মধ্যে রয়েছে মন ভালো করে দেওয়ার উপায়। অর্থাৎ পেট খুশি তো মন খুশি। ভালো ভালো রান্না করে প্রেমিক বা প্রেমিকা কে সারপ্রাইজ দিন । দেখবেন এতেই প্রেমিক বা প্রেমিকার মন এক নিমেষে ভালো হয়ে উঠবে। যদি দেখেন আপনার প্রিয়জন মন খারাপ করে আছে অথবা কোন বিষয় নিয়ে দুশ্চিন্তা করছে কোন মতেই স্বাভাবিক হতে পারছে না। এটা দেখে আপনার ও খারাপ লাগছে।আপনি তখন একটা কাজ করতে পারেন , আপনার প্রিয়জন কে জড়িয়ে ধরুন অর্থাৎ হাগ করুন। এটি মনের বিষন্নতা তারাতে ও একে অন্যের সঙ্গে কমিউনিকেট করতে সহায়তা করে। পাশ্চাত্যের দেশগুলোতে দেখবেন একে অন্যের সঙ্গে কমিউনিকেট করতে হাগ করে থাকে। প্রশংসা শুনতে কে না ভালোবাসে বলুনতো? প্রেমিক বা প্রেমিকার মন ভালো করার উপায় হিসেবে এটিকেই আপন করুন। দেখবেন এটিই হয়ে উঠবে মন ভালো করার মোক্ষম অস্ত্র।
এছাড়াও প্রিয়জনের মন ভালো করার উপায় হিসেবে বেছে নিতে পারেন হাসিকে। মজাদার জোকস্ বলে প্রিয়জন কে হাসিয়ে দিন দেখবেন তুরিতে মন খারাপের মেঘ সরে গেছে। সমস্যা যদি গভীর থেকে গভীরতর হয়ে ওঠে তাহলে ভালো মনোরোগ বিশারদের কাছে নিয়ে যান।

আরও পড়ুন -  ইতালি, ইউরো আয়োজন করতে উঠে পড়ে লেগেছে

Latest News

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img