33 C
Kolkata
Saturday, May 4, 2024

বিহারের গঙ্গাঁর ঘাটে উদ্ধার হয়েছিল শতাধিক দেহ, তাই বাংলার প্রশাসন সতর্ক আছে

Must Read

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ   বিহারের গঙ্গাঁর ঘাটে উদ্ধার হয়েছিল শতাধিক দেহ। পুলিশের অনুমান করোনা পরিস্থিতিতে দেহগুলি সৎকার না করতে পেরে নদীতে ভাসিয়ে দেওয়া হয়। এবার সেই আতঙ্ক তাড়া করছে এই রাজ্যকেও। উত্তরপ্রদেশ,বিহার ও ঝাড়খন্ড থেকে গঙ্গাঁ দিয়ে যে মৃতদেহগুলি ভেসে আসছে,তা মালদহে প্রবেশ করতে পারে। এমনই আশঙ্কা করছে রাজ্য সরকির। তাই ভয়ঙ্কর কিছু হওয়ার আগেই মালদহের জেলাশাসক রাজর্ষি মিত্রকে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে নবান্ন থেকে।

আরও পড়ুন -  নিহত ৪, আহত ৮০ ট্রেন দুর্ঘটনা বিহারে

জেলা প্রশাসনিক সূত্র থেকে এমনই তথ্য পাওয়া গেছে। এরপরই নড়েচড়ে বসেছে মালদহের জেলার প্রশাসনিক কর্তারা। গঙ্গাঁ নদীর তীরবর্তী সংলিষ্ট ব্লক আধিকারিকদের নজরদারির ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে। মূলতঃ মানিকচক,কালিয়াচক ২ও ৩ নং ব্লক আধিকারিকদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এই এলাকার নদীতীরবর্তী স্থানগুলিতে দশ থেকে ১২টি নৌকার মাধ্যমে নজরদারি করার ব্যবস্থা করা হয়েছে। নদীতে যারা মাছ ধরতে যান ও নৌকা পরিসেবার করেন তাদের কেউ জানানো হয়েছে গঙ্গাঁ নদীতে যদি কোন মৃতদেহ দেখতে পাওয়া যায় তৎক্ষণাৎ যেন সংলিষ্ট থানা বা ব্লক দপ্তরে খবর দেওয়া হয়। এছাড়াও নির্দেশ দেওয়া হয়েছে যদি কোন মৃতদেহ পাওয়া যায় তবে তাকে সম্মানের সাথে সৎকারের ব্যবস্থা করারও নির্দেশ দেওয়া হয়েছে নবান্ন থেকে। কার্যত রাজ্যের প্রশাসন সতর্ক বাংলার জনমানসে এই ঘটনার বিদ্রুপ প্রতিক্রিয়া না ঘটে।

আরও পড়ুন -  Volodymyr Zelensky: রাশিয়ার সাথে আলোচনায় রাজি ইউক্রেন, ক্ষতিপূরণের শর্তে

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img