33 C
Kolkata
Thursday, May 2, 2024

উচ্ছে বা করলা রান্না করলে বাচ্চারাও চেটেপুটে খাবে, খেতে হয় দারুণ টেস্টি !

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   রবিবারের ছুটির দিন হোক বা অন্য যে কোনো দিন মন চায় একটু মুখরোচক খাবার খেতে। কিন্তু এখন যা বাইরের পরিস্থিতি সেই অবস্থাতে বাইরে গিয়ে খাবার কিনে আনা মোটেও সুবিধাজনক হবে না আপনার স্বাস্থ্যের পক্ষে। সব থেকে ভালো হবে যদি বাড়িতেই মুখরোচক খাবার আপনি বানিয়ে নিতে পারেন।

কি ভাবে খুব কম সময় মধ্যে তৈরি করে নিতে পারবেন উচ্ছে ভাজা। আজকে উচ্ছের নতুন এক রান্না যা বাচ্চা দের দিলেও তারা চেটেপুটে খেয়ে নেবে। বাচ্চারা সাধারণত উচ্ছে খেতে চাইনা। তবুও তারা খাবে আজকের এই রেসিপি। প্রথমে কড়াই তে সাদা তেল গরম করে তাতে কুচো করে কেটে রাখা করলা অথবা উচ্ছে দিয়ে ভালো করে ভেজে নিতে হবে। এরপর এতে ডুমো ডুমো করে কেটে রাখা আলু দিয়ে ভালো করে ভেজে নিতে হবে। এরপর এতে পেয়াজ কুচি দিয়ে সেটাও ভালো করে ভেজে নিতে হবে। কিছুক্ষণ ঢেকে মিডিয়াম আচ এ রেখে দিতে হবে। এরপর রসুন কুচি, টম্যাটো কুচি, স্বাদ মত নুন দিতে হবে। এরপর সব সব্জি ভাজা হয়ে গেলে হলুদ গুরো, ধনে গুরো ও শুকনো লংকা কুচি মিশিয়ে ভালো করে ভেজে নিতে হবে। এরপর অন্য একটা প্যান গরম করে তাতে কিছুটা পোস্ত দিয়ে শুকনো করে ভেজে এটাকে গুরো করে নিতে হবে। এরপর ওই ভাজা সব্জির মধ্যে পোস্ত গুরো দিয়ে দিতে হবে। ভালো করে মিশিয়ে ভেজে নিলেই রেডি উচ্ছের নতুন রান্না।

আরও পড়ুন -  Rachna Banerjee: নিজের হাতে রাঁধলেন ছেলের জন্মদিনে মা রচনা

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img