34 C
Kolkata
Wednesday, May 15, 2024

প্রত্যন্ত গ্রামের মধ্যবিত্ত পরিবারের থেকে উঠে আসা তৃণমূল কংগ্রেসের সৈনিক মৃত্যুঞ্জয় মুর্মু

Must Read

সাধন মণ্ডল, খবরইন্ডিয়াঅনলাইন, বাঁকুড়াঃ    2021 এর বিধানসভা নির্বাচনের ফলাফলে বাঁকুড়া জেলার গর্ব জঙ্গলমহলের রাইপুর তপঃউপঃ বিধানসভার তৃণমূল কংগ্রেসের প্রার্থী তথা বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি প্রত্যন্ত গ্রামের মধ্যবিত্ত পরিবারের থেকে উঠে আসা তৃণমূল কংগ্রেসের সৈনিক মৃত্যুঞ্জয় মুর্মু। জেলার ফলাফলের ভিত্তিতে একমাত্র মৃত্যুঞ্জয় মুর্মু তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিজেপির সুধাংশু হাঁসদাকে প্রায় কুড়ি হাজার ভোটে পরাজিত করে জয়ের মুকুট ছিনিয়ে নেন। জেলার জঙ্গলমহল হিসাবে পরিচিত রাইপুর বিধানসভার আদিবাসী প্রধান এলাকায় তার ভোটব্যাঙ্ক ধরে রাখতে দিনরাত এক করে পাড়ায় পাড়ায়, গ্রামে গ্রামে, নাওয়া-খাওয়া ভুলে পড়েছিলেন মৃত্যুঞ্জয়বাবু এবং সাথে দলীয় কর্মীরা। সেদিনের সেই অক্লান্ত পরিশ্রমের ফল আজ হাতেনাতে পেয়েছেন তিনি। দলীয় কর্মীদের কৃতঞ্জতা জানিয়েছেন তিনি।তিনি বলেন দায়িত্ব আরো বেড়ে গেল মানুষের সেবা করার সুযোগ পেয়ে আমি গর্বিত ও এলাকার মানুষের কাছে কৃতজ্ঞ।। এই জয় আমার একার নয় এই জয় আমার ও আমাদের দলের, আমাদের দিদির জয়, মা মাটি মানুষের জয়।

আরও পড়ুন -  Puri Special Train: দারুন সুযোগ, জগন্নাথ ভক্তদের জন্য রেলওয়ে নিয়ে এলো, পুরি স্পেশাল ট্যুর

টাকার কাছে মাথা নত করেনি জঙ্গলমহলের মানুষ। তিনি অভিযোগ করে বলেন বিজেপি লাখ লাখ টাকা দিয়েছিলেন ভোট পাওয়ার আশায় কিন্তু তাদের সেই আশায় ছাই ফেলে দিয়েছে জঙ্গলমহলের মানুষ। উল্লেখ্য বাঁকুড়া জেলার 12 টি আসনের মধ্যে চারটি আসনে তৃণমূল কংগ্রেসের প্রার্থীরা জয়লাভ করে। বাকি আটটি আসন গেরুয়া শিবিরের ঝুলিতে যায়। জঙ্গলমহলের রানিবাঁধ তপঃ উপঃ বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী জ্যোৎস্না মান্ডি তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিজেপি র ক্ষুদিরাম টুডুকে কে প্রায় 4 হাজার ভোটের ব্যবধানে হারিয়ে দিয়ে দ্বিতীয়বারের জন্য বিধায়ক নির্বাচিত হলেন। অন্যদিকে তালডাংরা বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী তথা বাঁকুড়া জেলা পরিষদের মেন্টর অরূপ চক্রবর্তী তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির শ্যামল সরকারকে 12 হাজারের বেশি ভোটে হারিয়ে জয়লাভ করলেন। এককথায় জঙ্গলমহলে ঘাসফুল বহাল রইল, গেরুয়া শিবির দাঁত ফোটাতে পারলো না। জঙ্গলমহল বুঝিয়ে দিল তারা মা মাটি মানুষের সরকার মমতাময়ী মানবিক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর সাথে আছে। অন্যদিকে উত্তর বাঁকুড়ার বড়জোড়া আসনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কে তিন হাজারেরও বেশি ভোটে পরাজিত করে নিজের জয় ছিনিয়ে নেন। উল্লেখ্য বাঁকুড়া জেলার 12 টি আসনের মধ্যে সবচেয়ে বেশি ভোটে জয়ী হয়েছেন রাইপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী তথা বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মূর্মু। তার এই জয়কে কুর্নিশ জানিয়েছেন জেলার মানুষ। তার এই জয়ে এলাকার মানুষ যেমন খুশি তেমন ই রাইপুর বিধানসভায় এলাকার মানুষ খুশিতে টগবগ করছে তাদের আশা এবারের মমতা ব্যানার্জির মন্ত্রিসভায় স্থান করে নেবেন আমাদের গর্বের মৃত্যুঞ্জয় মুর্মু। উল্লেখ্য তার বিধানসভা এলাকায় নির্বাচনী এজেন্ট বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেসের সম্পাদক মন্ডলীর সদস্য তারাশঙ্কর মহাপাত্র বর্তমানে করোনায় আক্রান্ত তার প্রতি কৃতজ্ঞতা জানাতে ভুললেন না মৃত্যুঞ্জয় মুর্মু তিনি বললেন আজকের দিনে অন্যান্য নেতৃত্ব ও কর্মীদের সাথে তারাশঙ্কর বাবুকে পেলে আরো ভালো লাগতো।

আরও পড়ুন -  Delhi: সর্বোচ্চ তাপমাত্রা দিল্লিতে, ৭২ বছরের মধ্যে

Latest News

Team India New Coach: দ্রাবিড় যাওয়ার পথে, নতুন কোচের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে BCCI

Team India New Coach: দ্রাবিড় যাওয়ার পথে, নতুন কোচের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে BCCI.  টিম ইন্ডিয়ায় বড় পরিবর্তন আসতে চলেছে। ভারতীয়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img