33 C
Kolkata
Saturday, May 18, 2024

চিত্রনায়িকা কবরী শেষ নিশ্বাস ত্যাগ করেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন,  ওয়েবডেস্কঃ   করোনাভাইরাসে আক্রান্ত প্রাক্তন সংসদ সদস্য, চিত্রনায়িকা ও নির্মাতা সারাহ বেগম কবরী মারা গেছেন। শুক্রবার রাত ১২টা ২০মিনিটে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মিডিয়াকে কবরীর ছেলে শাকের চিশতী খবরটি নিশ্চিত করেন।

তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি ১৯৫০ সালের ১৯ জুলাই চট্টগ্রামের বোয়ালখালিতে জন্মগ্রহণ করেন।
তিনি বিংশ শতাব্দীর ষাট ও সত্তরের দশকের চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা ছিলেন এবং ছিলেন রাজনীতিক। তিনি আওয়ামী লীগের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। গত ৫ এপ্রিল করোনাভাইরাস রিপোর্ট ‘পজিটিভ’ আসার পরপরই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল কবরীকে।

আরও পড়ুন -  কলার থেকেও শতগুণ বেশি উপকারী খোসা !

পরে শারীরিক অবস্থার অবনতি ঘটলে ৮ এপ্রিল শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয় তাকে।বৃহস্পতিবার বিকাল ৪টায় হাসপাতালটিতে চিকিৎসাধীন কবরীকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

আরও পড়ুন -  EXHIBITION: ছবি ও ভিডিও প্রদর্শনী

১৯৫০ সালের ১৯ জুলাই চট্টগ্রামের বোয়ালখালীতে জন্ম মিনা পালের (কবরীর পূর্ব নাম) শৈশব ও কৈশোর কেটেছে চট্টগ্রামের ফিরিঙ্গি বাজারে।

১৯৬৪ সালে মাত্র ১৩ বছর বয়সে নির্মাতা সুভাষ দত্তের ‘সুতরাং’ চলচ্চিত্রে অভিনয় করে মিনা পাল থেকে কবরী হয়ে উঠেন তিনি।
দীর্ঘ তিন দশকের ক্যারিয়ারে ‘নীল আকাশের নিচে’, ‘ময়নামতি’, ‘সুজন সখী’, ‘স্মৃতিটুকু থাক’, ‘সারেং বউ’, ‘তিতাস একটি নদীর নাম’সহ তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

আরও পড়ুন -  Vishnupriya Pillai: বেবিবাম্প প্রদর্শন বিষ্ণুপ্রিয়ার, পুত্রসন্তানের জন্মের পর

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img