36 C
Kolkata
Thursday, May 16, 2024

ভারত সেবাশ্রম সঙ্ঘর পিছিয়ে পড়া মানুষদের শিক্ষা বিস্তারে জন্য স্কুল করলেন

Must Read

সত্যজিৎ চক্রবর্তী, খবরইন্ডিয়াঅনলাইন, দক্ষিণ ২৪ পরগণাঃ   দক্ষিণ ২৪ পরগণা ডায়মন্ড হারবার, ৩রা এপ্রিল, ভারত সেবাশ্রম সংঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দ মহারাজের ১২৫ বছর  উপলক্ষে দক্ষিণ ২৪ পরগণার ডায়মন্ড হারবারে গরীব ও পিছিয়ে পড়া মানুষদের মধ্যে শিক্ষা বিস্তারে গড়ে তোলা হলো স্বামী প্রণবানন্দ শতবার্ষিকী স্কুল। ডায়মন্ড হারবার ভারত সেবাশ্রম সঙ্ঘের পাসে আই সিএ সি বোর্ড অনুমোদিত তিন তলা স্কুল ভবনে নার্সারি থেকে দশম শ্রেণী পর্যন্ত ছাত্রছাত্রীদের খুবই স্বল্প মূল্যে শিক্ষাদানের ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন -  যৌন লালসা মেটান প্রধান শিক্ষক, সিসি ক্যামেরা দেখে, শিক্ষামন্ত্রীকে চিঠি

পাশাপাশি এখানে একটি আরোগ্য নিকেতনের উদ্বোধন করেন, ভারত সেবাশ্রম সংঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ, ডায়মন্ড হারবার ভারত সেবাশ্রম সঙ্ঘের অধ্যক্ষ স্বামী ত্যাগাত্মানন্দ মহারাজ।

স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ বলেন, স্বামী প্রণবানন্দ মহারাজ চেয়েছিলেন “গরীব ও পিছিয়ে পড়া” মানুষদের উন্নয়ন। সেই কথা মাথায় রেখে কলকাতা থেকে বহুদূরে মফস্বল শহর ডায়মন্ড হারবারে দীর্ঘদিন ধরে শিক্ষা বিস্তারে সাধারণ মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া হয়েছে সংঘের পক্ষ থেকে। সেখানে খুব সুনামের সঙ্গে চলছে একটি স্কুল। বর্তমানে তারই শাখা হিসেবে নতুন করে ইংরেজি মাধ্যম স্কুল গড়ে তোলা হলো। এখানে খুবই স্বল্প মূল্যে শিক্ষা দানের ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন -  Bikini: কোচবিহারের তনয়া মৌনি বিকিনিতে আগুন লাগালেন, ভাইরাল পোস্ট

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img