36 C
Kolkata
Wednesday, May 15, 2024

সারা দেশে কেন্দ্রীয় বিদ্যালয়গুলিতে প্রথম শ্রেণীতে অনলাইন রেজিস্ট্রেশন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ  কেন্দ্রীয় বিদ্যালয়গুলিতে ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণীতে ভর্তির অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া আগামী ১ এপ্রিল থেকে শুরু হবে। অন্যদিকে দ্বিতীয় ও তার ওপরের শ্রেণীগুলিতে রেজিস্ট্রেশন আগামী ৮ এপ্রিল থেকে অফলাইন ভিত্তিতে শুরু হবে।

প্রথম শ্রেণীর জন্য অনলাইন রেজিস্ট্রেশন ১ এপ্রিল বেলা ১০টায় শুরু হবে এবং তা চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। ভর্তি সম্পর্কিত বিস্তারিত নীতি-নির্দেশিকা অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপের মাধ্যমে এবং কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠনের https://kvsonlineadmission.kvs.gov.in/apps  থেকেও জানা যাবে।

আরও পড়ুন -  Post Office: ডাকবিভাগ সেজে উঠছে, বাড়িতে বসেই ব্যাপক সুবিধা

উপরোক্ত ওয়েবসাইটের পাশাপাশি গুগল প্লে স্টোর থেকেও ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণীতে অনলাইন অ্যাডমিশন সংক্রান্ত নীতি-নির্দেশিকা ডাউনলোড করা যাবে।

দ্বিতীয় ও তার ওপর শ্রেণীগুলিতে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে আগামী ৮ এপ্রিল সকাল ৮টায় এবং তা চলবে আগামী ১৫ এপ্রিল বিকেল ৪টে পর্যন্ত। আসন সংখ্যার ভিত্তিতে অফলাইন পদ্ধতিতে রেজিস্ট্রেশন করা হবে।

আরও পড়ুন -  এই ওয়েব সিরিজগুলি সাহসী দৃশ্য রয়েছে প্রচুর, ভুল করেও দেখবেন না পরিবারের সাথে

একাদশ শ্রেণীতে ভর্তির জন্য রেজিস্ট্রেশন ফর্ম কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠনের সদর দপ্তরের ওয়েবসাইট (https://kvsangathan.nic.in)  থেকে ডাউনলোড করা যেতে পারে।

সমস্ত শ্রেণীতে ভর্তির ক্ষেত্রে বয়সের হিসেব হবে ২০২১-এর ৩১ মার্চ পর্যন্ত দিনটিকে ধরে। কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠনের সদর দপ্তরের ওয়েবসাইটে (https://kvsangathan.nic.in) ভর্তির নীতি-নির্দেশিকা অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর ছাত্রছাত্রীদের ভর্তির বিষয়টি স্থির হবে।

আরও পড়ুন -  SUCI নেতা সুধাংশু জানাকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে রাজ্যজুড়ে আন্দোলনে নামলে SUCI

বর্তমান কোভিড-১৯ পরিস্থিতির প্রেক্ষিতে কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠনের পক্ষ থেকে সমস্ত অভিভাবকদের কেন্দ্রীয়/ রাজ্য/স্থানীয় কর্তৃপক্ষের জারি করা নীতি-নির্দেশিকাগুলি মেনে চলার পরামর্শ দেওয়া হচ্ছে। বর্তমানে কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠন সারা দেশে ১,২৪৭টি বিদ্যালয় পরিচালনা করে। সূত্র – পিআইবি।

Latest News

Monami Ghosh: ব্যাকলেস লেহেঙ্গা চোলিতে আবার আকর্ষণ করলেন মনামী, গ্ল্যামার চুঁইয়ে পড়ছে

Monami Ghosh: ব্যাকলেস লেহেঙ্গা চোলিতে আবার আকর্ষণ করলেন মনামী, গ্ল্যামার চুঁইয়ে পড়ছে।  মনামী একজন উজ্জ্বল নক্ষত্র বাংলার অভিনয় দুনিয়ায়। তার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img