37 C
Kolkata
Saturday, May 4, 2024

মহারাষ্ট্র,কেরালা,পাঞ্জাব,কর্নাটক,গুজরাট এবং তামিলনাড়ুতে প্রতিদিন সংক্রমণের সংখ্যা বাড়ছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ
কেন্দ্রীয় সরকার মহারাষ্ট্র এবং পাঞ্জাবে উচ্চ পর্যায়ের দল পাঠিয়েছে

ভারতে ২ কোটির বেশি কোভিড টিকা দেওয়া হয়েছে

গত ২৪ ঘণ্টায় ১৪ লক্ষের বেশি টিকা দেওয়া হয়েছে।

দেশের ছয়টি রাজ্যে প্রতিদিন কোভিড-19 সংক্রমণ এর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এই রাজ্যগুলি হলো মহারাষ্ট্র,কেরালা,পাঞ্জাব,কর্নাটক,গুজরাট এবং তামিলনাড়ু। গোটা দেশে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৭ শো ১১ টি যে নতুন করে সংক্রমণ হয়েছে তার মধ্যে ৮৪ দশমিক ৭১ শতাংশ এই রাজ্যগুলি থেকে।

মহারাষ্ট্র এখনো পর্যন্ত সংক্রমণের শীর্ষস্থানে রয়েছে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন১০,১৮৭ জন।কেরালায় এই সংখ্যা ২,৭৯১ এবং পাঞ্জাবে ১,১৫৯ জন নতুন করে সংক্রমিত হয়েছেন।

আরও পড়ুন -  Vande Bharat: আজ থেকে পরিবর্তন হচ্ছে ৪৬ টি ট্রেনের রুট, ভারতীয় রেলের ঘোষণা

যে সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে নতুন করে সংক্রমণ বাড়ছে ,কেন্দ্রীয় সরকার সেই সমস্ত রাজ্যগুলির সঙ্গে যোগাযোগ রাখছে। মহারাষ্ট্র এবং পাঞ্জাবে সংক্রমণের হার বেশি হওয়ায় কেন্দ্র ইতমধ্যেই উচ্চ পর্যায়ের দল পাঠিয়েছে।

ভারতে এখন মোট এক্টিভ রোগীর সংখ্যা ১,৮৪,৫২৩।যা দেশের মোট সংক্রমিতের ১ দশমিক ৬৫ শতাংশ।

আজ সকাল ৭ টা পর্যন্ত দেশে মোট ২ কোটিরও বেশি (২,০৯,২২,৩৪৪) মানুষকে কোভিড-19 টিকা দেওয়া হয়েছে। যার মধ্যে ৬৯,৮২,৬৩৭ জন স্বাস্থ্যকর্মী প্রথম ডোজ এবং ৩৫,৪২,১২৩ জন স্বাস্থ্যকর্মী দ্বিতীয় ডোজ পেয়েছেন। ৬৫,৮৫,৭৫২ জন প্রথম সারির করোনা যোদ্ধা প্রথম ডোজ এবং ২,১১,৯১৮ জন প্রথম সারির করোনা যোদ্ধা পেয়েছেন দ্বিতীয় ডোজ। অন্যান্য অসুখ আছে ৪৫ বছরের উর্ধে এমন ৪,৭৬,০৪১ জন মানুষকে প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে।অপরদিকে ষাটোর্দ্ধ ৩১,২৩,৮৭৩ জন প্রথম ডোজের টিকা পেয়েছেন।

আরও পড়ুন -  শীতলা মায়ের বাৎসরিক উৎসবের সূচনা করলেন মন্ত্রী অরূপ রায়

৬ই মার্চ টিকাকরণের ৫০ তম দিনে মোট টিকা দেওয়া হয়েছে ১৪,২৪,৬৯৩ জন মানুষকে। যার মধ্যে ১১,৭১,৬৭৩ জন স্বাস্থ্যকর্মী এবং প্রথম সারির করোনা যোদ্ধা প্রথম ডোজের টিকা পেয়েছেন। ২,৫৩,০২০ জন স্বাস্থ্যকর্মী এবং প্রথম সারির করোনা যোদ্ধা দ্বিতীয় ডোজের টিকা পেয়েছেন।

আরও পড়ুন -  Omicron: হার্ট অ্যাটাকে মৃত্যু, পরে জানা গেলো ওমিক্রন

গত ২৪ ঘন্টায় ১০০ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে মহারাষ্ট্রতে ৪৭, কেরালায় ১৬ এবং পাঞ্জাবে ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। যা মোট মৃতের সংখ্যার ৮৭ শতাংশ।

১৯ টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল থেকে গত ২৪ ঘণ্টায় কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলি হলো রাজস্থান, উত্তর প্রদেশ, চণ্ডীগড়, উত্তরাখন্ড, গোয়া, ওড়িশা, হিমাচল প্রদেশ, ঝাড়খন্ড, সিকিম, লাক্ষাদ্বীপ, লাদাখ, মণিপুর, মেঘালয়, নাগাল্যান্ড, দমন ডিউ, দাদরা নগরহাভেলী, ত্রিপুরা, মিজোরাম, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং অরুনাচল প্রদেশ। সূত্র – পিআইবি।

Latest News

T20 World Cup 2024: নামেই রাখা হয়েছে বিশ্বকাপ স্কোয়াডে, তারকা ক্রিকেটারদের

T20 World Cup 2024: নামেই রাখা হয়েছে বিশ্বকাপ স্কোয়াডে, তারকা ক্রিকেটারদের।  ভারতীয় দল নির্বাচন করা হয়েছে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img