37 C
Kolkata
Sunday, May 19, 2024

ভারতে প্রতি ১০ লক্ষে নতুন আক্রান্তের সংখ্যা গত এক সপ্তাহ ধরে বিশ্বের মধ্যে সর্বনিম্ন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ভারতে আজ সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমে ৪ লক্ষ ৩ হাজার ২৪৮ হয়েছে। এই সংখ্যা ১৩৮ দিন পর সর্বনিম্ন। দেশে গত ২১শে জুলাই সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৪ লক্ষ ২ হাজার ৫২৯।

দেশে গত ৯ দিনের প্রবণতা বজায় রেখে দৈনিক-ভিত্তিতে সুস্থতার সংখ্যা গত ২৪ ঘন্টায় দৈনিক আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গেছে। দৈনিক-ভিত্তিতে সুস্থতার সংখ্যা আক্রান্তের তুলনায় বেশি থাকার প্রবণতা বজায় রেখে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা বর্তমানে মোট আক্রান্তের কেবল ৪.১৮ শতাংশ।

ভারতে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৩৬ হাজার ১১। অন্যদিকে, একই সময়ে সুস্থ হয়েছেন ৪১ হাজার ৯৭০ জন। সংখ্যার নিরিখে সুস্থতা ও আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক বেড়ে হয়েছে ৬ হাজার ৪৪১।

আরও পড়ুন -  সারেঙ্গা সাব ডিভিশনের অস্থায়ী (H R) কর্মীদের বিক্ষোভ

দেশে প্রতি ১০ লক্ষে নতুন আক্রান্তের সংখ্যা গত ৭ দিন ধরে ১৮৬ রয়েছে। এই সংখ্যা বিশ্বের মধ্যে সর্বনিম্ন।

দেশে নতুন করে আক্রান্ত ও সুস্থতার সংখ্যার ফারাক ক্রমশ বাড়ছে। বৃদ্ধির এই প্রবণতা অব্যাহত থেকে আজ জাতীয় স্তরে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৪.৩৭ শতাংশ।

দেশে সুস্থতার মোট সংখ্যা ৯১ লক্ষ ৭৯২। সুস্থতার সংখ্যা ও আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক আরও বেড়ে আজ হয়েছে ৮৬ লক্ষ ৯৭ হাজার ৫৪৪।

আরও পড়ুন -  Vedana: বেদানা ফলটি সবার প্রিয়, অনেক গুণ আছে

দেশে গত ২৪ ঘন্টায় আরোগ্য লাভকারীদের ৭৬.৬ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে একদিনেই সর্বাধিক ৫ হাজার ৮৩৪ জন সুস্থ হয়েছেন। অন্যদিকে, কেরল থেকে সুস্থ হয়েছেন ৫ হাজার ৮২০ জন। দিল্লি থেকে সুস্থতার সংখ্যা ৪ হাজার ৯১৬।

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তদের ৭৫.৭০ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরল থেকে একদিনেই সর্বাধিক ৫ হাজার ৪৪৮ জন আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্র থেকে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৯২২। দিল্লি থেকে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪১৯ জন।

আরও পড়ুন -  Bhojpuri Video: পবন সিং এমন রোমান্টিক হলেন অক্ষরার সাথে, পুরুষ ভক্তদের ভিডিও দেখে হুঁশ উড়বে

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ৪৮২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৯.০৫ শতাংশ মারা গেছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে গত ২৪ ঘন্টায় সর্বাধিক ৯৫ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, দিল্লি থেকে মারা গেছেন ৭৭ জন এবং পশ্চিমবঙ্গে মৃত্যু হয়েছে ৪৯ জনের।

দেশে গত এক সপ্তাহ ধরে প্রতি ১০ লক্ষে মৃত্যুর সংখ্যা দৈনিক বিশ্ব গড় সংখ্যার তুলনায় কেবল ৩, যা এখনও পর্যন্ত সর্বনিম্ন। সূত্র – পিআইবি।

Latest News

ভক্তরা বললেন, ‘ফায়ার ব্রিগেডকে ডাকো’, স্নানের সময় এই রকম বোল্ড ভঙ্গিমায় পোজ দিলেন অক্ষরা সিং

ভক্তরা বললেন, ‘ফায়ার ব্রিগেডকে ডাকো’, স্নানের সময় এই রকম বোল্ড ভঙ্গিমায় পোজ দিলেন অক্ষরা সিং। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img