35 C
Kolkata
Tuesday, May 14, 2024

কিউআরএসএএম ব্যবস্থার দ্বিতীয় সফল উৎক্ষেপণমূলক পরীক্ষা

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ক্যুইক রিঅ্যাকশন সার্ফেস টু এয়ার মিসাইল (কিউআরএসএএম) ব্যবস্থাপনা আরও একবার সফলভাবে উৎক্ষেপিত হয়েছে। ভূমি থেকে আকাশে উৎক্ষেপিত ক্ষেপণাস্ত্রটি সফলভাবে তার লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পেরেছে। ওড়িশার চাঁদিপুর উপকূলে বিকেল ৩-৪২ মিনিটে এই উৎক্ষেপণ চালানো হয়েছে। মানববিহীন জেট টার্গেট – বাঁশি-কে সফলভাবে কিউআরএসএএম আঘাত হেনেছে।

আরও পড়ুন -  মালদায় বোন ফোঁটা

কম্পিউটারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে ক্ষেপণাস্ত্রটি উৎক্ষপণ করা হয়। এক্ষেত্রে রেডারের সাহায্যে তাকে নিয়ন্ত্রণ করা হয়েছিল। কিউআরএসএএম ব্যবস্থাপনায় দেশীয় প্রযুক্তিতে উদ্ভাবিত সবরকমের সামগ্রী ব্যবহার করা হয়েছে। এর দ্বিতীয় পরীক্ষাটিও সফল হয়েছে। প্রথম পরীক্ষা ১৩ই নভেম্বর হয়েছিল। প্রতিরক্ষা মন্ত্রী শ্রী রাজনাথ সিং এই সফল পরীক্ষার জন্য ডিআরডিও-র সমস্ত বৈজ্ঞানিকদের অভিনন্দন জানিয়েছেন। প্রতিরক্ষা মন্ত্রকের গবেষণা ও উন্নয়ন শাখার সচিব ডঃ জি সতীশ রেড্ডি, যিনি ডিআরডিও-র চেয়ারম্যানও, তিনিও কিউআরএসএএম প্রকল্পের সঙ্গে যুক্ত সকলকে দ্বিতীয় এই সফল পরীক্ষার জন্য অভিনন্দন জানান। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  টপ নামিয়ে দিলেন মাধুরী দীক্ষিত কাঁধ থেকে, ইচ্ছাকৃতভাবে, কেন?

Latest News

Video: উদ্দাম নাচ যুবতীর ‘আফগান জালেবি’ গানের সঙ্গে, মন ভালো করা নাচের ভিডিও দেখুন

Video: উদ্দাম নাচ যুবতীর ‘আফগান জালেবি’ গানের সঙ্গে, মন ভালো করা নাচের ভিডিও দেখুন।  ড্যান্স ভিডিও একটি মাধ্যম যা মানুষদের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img