37 C
Kolkata
Sunday, May 19, 2024

আত্মনির্ভর ভারতের জন্য ‘ভোকাল ফর লোকাল’কে জনপ্রিয় করতে আধ্যাত্মিক নেতাদের কাছে সাহায্যের আবেদন করেছেন প্রধানমন্ত্রী

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী বলেছেন, দেশের স্বাধীনতা আন্দোলনের ভিত্তি ছিল ভক্তি আন্দোলন। একইভাবে আজ সন্ত, মহাত্মা, মহন্ত ও আচার্যদের মাধ্যমে আমাদের দেশের আত্মনির্ভরতার মূল ভিত্তি গড়ে তুলতে হবে। শ্রী মোদী আজ জৈনাচার্য শ্রী বিজয় বল্লভ সুরিশ্বর জি মহারাজের জন্ম বার্ষিকীতে ‘স্ট্যাচু অফ পিস’-এর আবরণ উন্মোচন করেছে। এই উপলক্ষ্যে তিনি যে ভাষণ দিয়েছেন সেখানে স্বাধীনতা সংগ্রামের মতো সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক কর্মকান্ডে মূল ভিত্তি যে ধর্মীয় ও আধ্যাত্মিক আবেগই ছিল সেকথা উল্লেখ করেছেন এবং বর্তমানে আত্মনির্ভর ভারত অভিযানে এই বিষয়টির ব্যবহারের ওপর গুরুত্ব দিয়েছেন।

আরও পড়ুন -  অভিনেতা পবন সিং হানিমুনে মোনালিসার উপর উঠলেন, তারকা জুটির অনস্ক্রিন রোমান্স রাতের ঘুম নেই নেটভক্তদের

‘লোকাল ফর ভোকাল’-এর ওপর গুরুত্ব আরোপ করে শ্রী মোদী বলেছেন, স্বাধীনতা আন্দোলনের মূল ভিত্তি ছিল ভক্তি আন্দোলন। সন্ত, মহন্ত, সন্ন্যাসী ও আচার্যরা দেশের প্রতিটি প্রান্তে জনসাধারণকে অনুপ্রাণিত করেছিলেন এবং তাদের মধ্যে সচেতনতা গড়ে তুলেছিলেন। এই সচেতনতা থেকেই পরবর্তীতে স্বাধীনতা আন্দোলনের জন্ম নিয়েছিল বলে প্রধানমন্ত্রী উল্লেখ করেছেন। আত্মনির্ভরতার জন্য প্রচারে আধ্যাত্মিক নেতাদের কাছে তিনি সাহায্যের আবেদন করেছেন। তিনি বলেছেন, ভক্তি আন্দোলনের মধ্যে দিয়ে দেশের স্বাধীনতা আন্দোলনের বীজ বপণ করা হয়েছিল এবং তা শক্তিশালী হয়ে উঠেছিল। আজ একবিংশ শতাব্দীতে আমাদের সন্ত, মহন্ত এবং আচার্যরাই আত্মর্নিভর ভারতের ভিত গড়ে তুলবেন। স্থানীয় পণ্যের জন্য প্রচার চালানোর উদ্দেশ্যে তিনি তাঁদের বিভিন্ন আধ্যাত্মিক সম্মেলন ও শিষ্যদের কাছে ‘ভোকাল ফর লোকাল’এর জন্য অনুরোধ করেছেন। আধ্যাত্মিক নেতাদের সম্মতির মধ্য দিয়ে ‘ভোকাল ফর লোকাল’এর বার্তা শক্তিশালী হবে। স্বাধীনতা আন্দোলনের সময় দেশ যেমন উজ্জীবিত হয়ে উঠেছিল সেভাবেই আত্মনির্ভর জাতি গড়ার জন্য এভাবেই দেশ অনুপ্রাণিত হবে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Video: নিরহুয়া মেজাজ হারালেন, আম্রপালি দুবেকে এই অবস্থায় দেখে, ভিডিও দেখুন ভোজপুরি গানের

Latest News

ভক্তরা বললেন, ‘ফায়ার ব্রিগেডকে ডাকো’, স্নানের সময় এই রকম বোল্ড ভঙ্গিমায় পোজ দিলেন অক্ষরা সিং

ভক্তরা বললেন, ‘ফায়ার ব্রিগেডকে ডাকো’, স্নানের সময় এই রকম বোল্ড ভঙ্গিমায় পোজ দিলেন অক্ষরা সিং। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img