25 C
Kolkata
Sunday, May 12, 2024

২০২১-২২ বার্ষিক সাধারণ বাজেটের জন্য অর্থ মন্ত্রকের পক্ষ থেকে মতামত/পরামর্শ/প্রস্তাব আহ্বান

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ অর্থ মন্ত্রক বহু বছর ধরে নর্থ ব্লকে বার্ষিক সাধারণ বাজেটের ব্যাপারে শিল্প সংস্থা, বাণিজ্যিক সংস্থা, শ্রমিক সংগঠন ও বিশেষজ্ঞদের সঙ্গে প্রাক-বাজেট আলোচনা করে আসছে। এবার মহামারীজনিত পরিস্থিতির প্রেক্ষিতে মন্ত্রক প্রাক-বাজেট আলাপ-আলোচনার ব্যাপারে বিভিন্ন পক্ষের কাছ থেকে বিকল্প উপায়ে আলোচনার প্রস্তাব পেয়েছে। সেই অনুসারে সিদ্ধান্ত হয়েছে, বিভিন্ন প্রতিষ্ঠান ও বিশেষজ্ঞদের কাছ থেকে প্রস্তাব নেওর জন্য একটি সুনির্দিষ্ট ই-মেল আইডি তৈরি করা হবে। এ ব্যাপারে শীঘ্রই মন্ত্রকের পক্ষ থেকে বিস্তারিত জানানো হবে।

আরও পড়ুন -  Love Tips: প্রেমে ফেলবেন যেভাবে পছন্দের মানুষটিকে

আরও সিদ্ধান্ত হয়েছে যে, ২০২১-২২ বার্ষিক সাধারণ বাজেটকে সাধারণ মানুষের আরও কাছে নিয়ে আসতে আলাপ-আলোচনার ক্ষেত্রকে অনেক বেশি অংশগ্রহণমূলক ও উদারতান্ত্রিক করে তোলা হবে। সরকার ইতিমধ্যেই MyGov পোর্টালে একটি মাইক্রো-সাইট (অনলাইন পোর্টাল) চালু করেছে। তবে, এই অনলাইন পোর্টালটি আগামী ১৫ই নভেম্বর থেকে পুরোদমে চালু হবে। বাজেট সংক্রান্ত বিষয়ে মতামত ও পরামর্শ পাওয়ার জন্যই এই পোর্টালটি চালু করা হচ্ছে। সাধারণ মানুষ MyGov প্ল্যাটফর্মে গিয়ে নাম নথিভুক্ত করে ২০২১-২২ সাধারণ বাজেট সম্পর্কে নিজের মতামত ও পরামর্শ জমা করতে পারবেন। পোর্টালে জমা করা মতামত ও পরামর্শগুলি কেন্দ্রীয় সরকারের সংশ্লিষ্ট মন্ত্রক/দপ্তরের পক্ষ থেকে খতিয়ে দেখা হবে।

আরও পড়ুন -  Dev-Sweta: দেবের বিপরীতে এবার ‘যমুনা ঢাকি’ ওরফে শ্বেতা

প্রয়োজন-সাপেক্ষে মতামত ও পরামর্শ জমা দেওয়া ব্যক্তির সঙ্গে নাম নথিভুক্তিকরণের সময় উল্লেখ করা ই-মেল বা মোবাইল নম্বর মারফৎ যোগাযোগ করা হতে পারে। জমা পড়া মতামত বা পরামর্শ সম্পর্কে সংশ্লিষ্ট ব্যক্তির সুস্পষ্ট মতামত জানার জন্যই এই ব্যবস্থা। পোর্টালটি আগামী ৩০শে নভেম্বর পর্যন্ত পোর্টালটিতে মতামত, পরামর্শ বা প্রস্তাব জমা দেওয়া যাবে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  IND Vs PAK: ‘ভারতীয় দলে সেই রকম ভয় পাওয়ার মতন বোলার নেই’, বিশ্বকাপের আগে খোঁচা দিলেন পাক্ ক্রিকেটার

Latest News

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি।  ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img