31 C
Kolkata
Friday, May 17, 2024

ছেলের মৃত্যুবার্ষিকীতে দুইশত জন দুঃস্থ মহিলা পুরুষের হাতে শীতবস্ত্র তুলে দিলেন

Must Read

সাধন কুমার মণ্ডল, খবরইন্ডিয়াঅনলাইন, বাঁকুড়াঃ একমাত্র ছেলের মৃত্যুবার্ষিকীতে দুইশত জন দুস্থ মহিলা পুরুষের হাতে শীতবস্ত্র ও তিনশত জন মানুষের মুখে মধ্যাহ্ন তুলে দিলেন রাইপুর বাজারের বিশ্বাস দম্পতি গৌতম বিশ্বাস ও তার সহধর্মিনী শ্যামলি বিশ্বাস। উল্লেখ্য আজ থেকে নয় বছর আগে এক পথদুর্ঘটনায় বিশ্বাস দম্পতির একমাত্র পুত্র প্রাণ হারান। সমাজসেবার মধ্য দিয়ে ছেলেকে বাঁচিয়ে রাখতে তার জন্মদিনে রক্তদান শিবির ও নরনারায়ন সেবা এবং মৃত্যুদিনে দুস্থদের শীতবস্ত্র প্রদান, হোম যজ্ঞ ও নর নারায়ণ সেবার আয়োজন করে থাকেন।

আরও পড়ুন -  দুষ্কৃতী মূলক কাজের আগেই আগ্নেয়াস্ত্র ও গুলিসহ এক দুষ্কৃতীকে পাকড়াও

এটি ছিল ঋক বিশ্বাসের নবম মৃত্যু দিবস। আজকেও সকাল থেকে হোম যজ্ঞ ও গীতা পাঠ চলে তারপর নরনারায়ন সেবা ও বস্ত্র দান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাইপুর থানার আই সি বিশ্বজিৎ মন্ডল, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাইপুর মদনমোহন গোপাল (ইসকন) মন্দিরের রসময়ানন্দজী মহারাজ এছাড়া বিশিষ্ট সমাজসেবী অদ্বৈত লাহা, গড় রাইপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মধুসূদন মন্ডল, লবণ হ্রদ বিদ্যাপীঠ এর প্রধান শিক্ষক সজল কান্তি মন্ডল, শিক্ষারত্ন পুরস্কার প্রাপ্ত শিক্ষক পরীক্ষিত কামিল্যা, শিক্ষক অর্ধেন্দু মুখার্জি ও বিশ্বাস পরিবারের লোকজন এবং ঋক বিশ্বাসের মামাবাড়ির আত্মীয়-স্বজন। উল্লেখ্য এই অনুষ্ঠান পরিচালনা করেন রাইপুর ঋক যোগাশ্রম। ঋকের মৃত্যুর পর তার মা-বাবা ঋক যোগাশ্রম নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা প্রতিষ্ঠা করেছেন সেখানে প্রতিদিন এক ঘণ্টা যোগাভ্যাস করানো হয়। আজকের বস্ত্র দান শিবিরে শীতবস্ত্রের সাথে একটি করে গুলঞ্চ এর ডাল তুলে দেওয়া হয়। ঋক এর জীবনী নিয়ে স্মৃতিচারণা করেন আইসি বিশ্বজিৎ মন্ডল ও ইসকন মন্দিরের রসময়ানন্দ জি মহারাজ এবং তাকে নিয়ে স্বরচিত কবিতা পাঠ করেন রাজীব গুঁই।

আরও পড়ুন -  আগামী সপ্তাহ থেকে কলকাতা মেট্রো আরও ১০টি বাড়তি ট্রেন চালাবে

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img