32 C
Kolkata
Saturday, May 18, 2024

প্রায় আট মাস ধরে বন্ধ থাকার পর আবার শুরু হল বিষ্ণুপুরের পোড়ামাটির হাট

Must Read

সাধন কুমার মণ্ডল, খবরইন্ডিয়াঅনলাইন, বাঁকুড়াঃ করোনার কারণে দীর্ঘ প্রায় আট মাস ধরে বন্ধ থাকার পর আবার শুরু হল বিষ্ণুপুরের পোড়ামাটির হাট। বিষ্ণুপুর শহরে জোড় মন্দির সংলগ্ন মাঠে এই হাট নিয়মিত চলছিল। পর্যটকদের আনাগোনায় জমে উঠেছিল হাট ফলে এলাকার বিভিন্ন শিল্পের সাথে যুক্ত শিল্পীরা তাদের শিল্পসামগ্রী হাটে বিক্রি করতে পারতেন। কিন্তু মহামারী করোনার ফলে মার্চ মাস থেকে বন্ধ ছিলো পোড়ামাটির হাট।

আরও পড়ুন -  আগে থেকেই শরীর জানান দেয়, হার্ট অ্যাটাক

সমস্ত স্বাস্থ্যবিধি মেনে আগামী শীতের মরসুমে পর্যটকদের মনে আনন্দ দিতে ও এলাকার শিল্পসামগ্রী পর্যটকদের হাতে পৌঁছে দিতে শুরু হলো পোড়ামাটির হাট। এ ব্যাপারে বিষ্ণুপুর মহকুমা তথ্য আধিকারিক রামশরণ মন্ডল বলেন বিষ্ণুপুর দেশের মানচিত্রে একটি দর্শনীয় স্থান। তাছাড়া বিষ্ণুপুরের মেলা জাতীয় স্তরের মেলার স্বীকৃতি পেয়েছে বিষ্ণুপুরে একটা মেলবন্ধন তৈরি হয়েছে সারা দেশের সাথে সেই মেলবন্ধন কে ধরে রাখতে শুরু হয়েছে হাট ও নানান সাংস্কৃতিক অনুষ্ঠান। হাট প্রসঙ্গে বিষ্ণুপুর মহকুমা শাসক অনুপ কুমার দত্ত বলেন হাটে আসা সমস্ত শিল্পী ও পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে প্রবেশ করানো হচ্ছে তাছাড়া বিভিন্ন ব্লকের শিল্পীদের লালারসের নমুনা পরীক্ষা করার ব্যবস্থা করা হচ্ছে ও তাদের মাস্ক, স্যানিটাইজার দেওয়া হচ্ছে। মল্ল রাজাদের রাজধানী বিষ্ণুপুর পর্যটকদের কাছে এক বিরাট আকর্ষনের জায়গা। একে ধরে রাখতে আমরা বদ্ধ পরিকর।

আরও পড়ুন -  কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শ্রী অমিত শাহ্ এবং প্রতিরক্ষা মন্ত্রী শ্রী রাজনাথ সিং দিল্লির ১০০০ শয্যা বিশিষ্ট সর্দার বল্লভভাই প্যাটেল কোভিড হাসপাতাল ঘুরে দেখলেন

Latest News

Web Series: এই ভাবে পানের দোকানের ভিতরে চলে শরীরের খেলা, এসে গেল গরমের সময়ে এইরকম ওয়েব সিরিজ

Web Series: এই ভাবে পানের দোকানের ভিতরে চলে শরীরের খেলা, এসে গেল গরমের সময়ে এইরকম ওয়েব সিরিজ।  Web Series টি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img