32 C
Kolkata
Friday, May 17, 2024

ভারতে লাগাতার ৩৭ দিন আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা বেশি

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ দেশে পরপর দ্বিতীয় দিন, এমনকি গত ২৪ ঘন্টাতেও নতুন করে আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের নিচে রয়েছে। পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় ৪৫,৯০৩ জন ব্যক্তি নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। কোভিড আদর্শ আচরণ গড়ে তুলতে জন-আন্দোলনের সাফল্যের ভিত্তিতে নতুন করে দৈনিক আক্রান্তের সংখ্যা ক্রমশ নিম্নমুখী।

আজ নিয়ে পরপর ৩৭ দিন আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা বেশিই রয়েছে। গত ২৪ ঘন্টায় আরও ৪৮,৪০৫ জন আরোগ্য লাভ করেছেন।

আক্রান্তের তুলনায় সুস্থতার সংখা ক্রমাগত বাড়তে থাকায় দেশে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা বর্তমানে ৫.০৯ লক্ষ। ভারতে করোনায় আক্রান্তের কেবল ৫.৯৫ শতাংশই সুস্পষ্টভাবে আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন -  রাষ্ট্রপতি সেনা হাসপাতালে বিজয় দিবস উপলক্ষ্যে অর্থ প্রদান করলেন

দেশে সুস্থতার হার ক্রমশ বাড়ছে। বর্তমানে এই হার বেড়ে ৯২.৫৬ শতাংশে পৌঁছেছে। সুস্থতার সংখ্যা বেড়ে হয়েছে ৭৯ লক্ষ ১৭ হাজার ৩৭৩। সুস্থতার সংখ্যা এবং সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক বেড়ে দাঁড়িয়েছে ৭৪ লক্ষ ৭ হাজার ৭০০-তে।

নতুন করে করে করোনায় আক্রান্তের সংখ্যা হ্রাস পাওয়ায় দেশে আক্রান্তের হার ক্রমশ কমছে। বর্তমানে দেশে আক্রান্তের হার আজ দাঁড়িয়েছে ৭.১৯ শতাংশে।

আরও পড়ুন -  বামনাকৃতি কিছু নক্ষত্রকে শনাক্ত করে সেগুলি জীবের বসবাসযোগ্য বলে বৈজ্ঞানিকরা গবেষণার মাধ্যমে ধারণা করেছেন

সদ্য আরোগ্য লাভকারীদের ৭৯ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে একদিনেই সর্বাধিক ৮,২৩২ জন আরোগ্য লাভ করেছেন। কেরল থেকে আরোগ্য লাভ করেছেন ৬,৮৫৩ জন এবং দিল্লি থেকে ৬,০৬৯ জন। দেশে নতুন করে করোনায় আক্রান্তদের ৭৯ শতাংশ ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। দিল্লি থেকে একদিনেই সর্বাধিক ৭,৭৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্র থেকে আক্রান্তের সংখ্যা ৫,৫৮৫ এবং কেরল থেকে এই সংখ্যা ৫,৪৪০।

আরও পড়ুন -  সর্বকালের সেরা স্পিনার রবীচন্দ্রন অশ্বিন

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ৪৯০ জনের মৃত্যু হয়েছে। এর ফলে, গত ২৪ ঘন্টায় মৃত্যু হার ৫০০-র নিচে রয়েছে। গত ২৪ ঘন্টায় যে ৪৯০ জনের করোনায় মৃত্যু হয়েছে, তার মধ্যে প্রায় ৮১ শতাংশই মারা গেছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে গত ২৪ ঘন্টায় সর্বাধিক ১২৫ জনের মৃত্যুর খবর মিলেছে। দিল্লি থেকে মারা গেছেন ৭৭ জন এবং পশ্চিমবঙ্গ থেকে ৫৯ জন। সূত্র – পিআইব।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img