30 C
Kolkata
Thursday, May 16, 2024

ভারতীয় রেল অক্টোবর মাসে পণ্য পরিবহণে বিপুল আয় করেছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ভারতীয় রেল অক্টোবর মাসে বিপুল পরিমাণ পণ্য পরিবহণ করে আয় করেছে। গত বছর অক্টোবরের তুলনায় এবছর ১৫ শতাংশ বেশি পণ্য পরিবহণ করে ৯ শতাংশ বেশি আয় করেছে।

ভারতীয় রেল, এবছরের অক্টোবর মাসে ১০৮১.৬ লক্ষ টন পণ্য পরিবহণ করেছে। গত বছর এই সময় পণ্য পরিবহণের পরিমাণ ছিল ৯৩৭.৫ লক্ষ টন। এবছর ভারতীয় রেলের অক্টোবর মাসে পণ্য পরিবহণ করে আয় হয়েছে ১০৪০৫.১২ কোটি টাকা। গত বছর এই আয়ের পরিমাণ ছিল ৯৫৩৬.২২ কোটি টাকা।

আরও পড়ুন -  5G Launched: ৫জি পরিষেবা চালু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

এই প্রসঙ্গে উল্লেখযোগ্য রেলের মাধ্যমে পণ্য পরিবহণে উৎসাহ দেওয়ার জন্য ভারতীয় রেল একগুচ্ছ ছাড়ের কথা ঘোষণা করেছে। এছাড়াও রেলের পণ্য পরিবহণের ক্ষেত্রে সময়সারণী মেনে চলা হচ্ছে। রেলে ব্যবসা বাড়াতে এবং যে সমস্ত গ্রাহক রেলের মাধ্যমে পণ্য পরিবহণ করে থাকেন, তাদের সকলকে নিয়ে রেল মন্ত্রক, একটি বৈঠক করেছে। লোহা, ইস্পাত, সিমেন্ট, কয়লা, গাড়ি ও লজিস্টিক শিল্পের প্রথম সারির সংস্থাগুলির সঙ্গে এই বৈঠক হয়েছে।

আরও পড়ুন -  যৌন আবেদনে ভরপুর নাচ, নোরা ও টেন্সেরের, দর্শকদের মন জয় করে নিয়েছেন

পঞ্জাবে পণ্য পরিবহণের ক্ষেত্রে কিছু সমস্যা থাকার সত্ত্বেও সেখানে পণ্য পরিবহণ দ্বিগুণ গতিতে হয়েছে। কোভিড – ১৯ মহামারীতে ভারতীয় রেল, তার সবক্ষেত্রে কর্মদক্ষতা বৃদ্ধির সুযোগ পেয়েছে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Web Series: আসতে চলেছে ওটিটির সাহসী সিরিজ, সব কিছু সামলে দেখবেন

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img