38 C
Kolkata
Friday, May 17, 2024

কৃষকদের চাহিদা মেটাতে তুতিকোরিন বন্দরে ফ্যাক্ট-এর আমদানি করা ২৭,৫০০ মেট্রিক টন এমওপি পটাশ সারের তৃতীয় জাহাজটি এসে পৌঁছেছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ দ্য ফার্টিলাইজার্স অ্যান্ড কেমিক্যালস ট্রিভাঙ্কর লিমিটেড (ফ্যাক্ট)-এর আমদানি করা ২৭,৫০০ মেট্রিক টন এমওপি পটাশ সারের তৃতীয় জাহাজটি সোমবার তামিলনাড়ুর তুতিকোরিন বন্দরে এসে পৌঁছেছে। আমদানি করা পটাশ সার এখন জাহাজ থেকে ব্যাগে ভরার কাজ চলছে।

তুতিকোরিন বন্দরে পটাশ সারের এই জাহাজটি এসে পৌঁছনোর সঙ্গে সঙ্গে আমদানিকৃত মোট সারের পরিমাণ বেড়ে হয়েছে ৮২ হাজার মেট্রিক টন। কেন্দ্রীয় রসায়ন ও সার মন্ত্রকের অধীন রাষ্ট্রায়ত্ত সংস্থা ফ্যাক্ট তৃতীয়বার সার আমদানির বরাত দিয়েছিল। আমদানিকৃত এই সার এবং রাষ্ট্রায়ত্ত সংস্থা ফ্যাক্ট-এর উৎপাদিত ফ্যাক্টামফস (এনপি ২০:২০:০:১৩) দক্ষিণ ভারতের কৃষকদের কাছে অন্যতম একটি প্রধান সারের মেলবন্ধন হয়ে উঠেছে।

আরও পড়ুন -  Short Film: পাশের বাড়ির কাকিমার সাথে ঘনিষ্ঠতা হবু স্ত্রীকে ছেড়ে, গোপনে দেখুন শর্ট ফিল্মটি

রাষ্ট্রায়ত্ত সংস্থা ফ্যাক্ট, চলতি বছরে আরও দুটি জাহাজে করে সার আমদানির পরিকল্পনা করছে।

এর আগে সংস্থাটির পক্ষ থেকে দুটি জাহাজে করে পটাশ সার আমদানি করা হয়েছিল। খরিফ মরশুমে কৃষকদের চাহিদা মেটাতে এনপিকে সার আরও একটি জাহাজে করে আমদানি করা হয়েছিল।

আরও পড়ুন -  PSG: মেসির পিএসজি অধ্যায় শেষ হচ্ছে আগামী মাসেই

রাষ্ট্রায়ত্ত সংস্থা ফ্যাক্ট দেশের অন্যতম বৃহৎ সার উৎপাদক সংস্থা। সংস্থাটি চলতি বছরে সারের উৎপাদন ও বিপণনে সুনাম বজায় রেখে চলেছে। সূত্র – পিআইবি।

Latest News

Video: মোনালিসার সঙ্গে দুষ্টুমির মাধ্যমে রোম্যান্স করলেন এই ভাবে নিরাহুয়া

Video: মোনালিসার সঙ্গে দুষ্টুমির সাথে রোম্যান্স করলেন এই ভাবে নিরাহুয়া। ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য এবং বিনোদনের এক অমূল্য মেলবন্ধন। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img