31 C
Kolkata
Sunday, May 19, 2024

ভারতে তিন মাস পর দৈনিক ভিত্তিতে নতুন করে আক্রান্তের ঘটনা সর্বনিম্ন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে ভারত একাধিক তাৎপর্যপূর্ণ মাইলফলক অর্জন করেছে। দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তের ঘটনা ৩৬,৫০০-র নিচে নেমে ৩৬,৪৭০ হয়েছে। গত তিন মাসে এই প্রথম আক্রান্তের সংখ্যা এতটা হ্রাস পেয়েছে। গত ১৮ জুলাই নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৩৪,৮৮৪।

দৈনিক ভিত্তিতে অধিক সংখ্যায় কোভিড আক্রান্ত রোগীদের আরোগ্য লাভের হার এবং মৃত্যু হার ক্রমাগত হ্রাস পাওয়ায় ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ধারাবাহিকভাবে কমছে।

আরও একটি সাফল্য হিসেবে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা কমে ৬ লক্ষ ২৫ হাজার হয়েছে। ফলে, বর্তমানে দেশে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ২৫ হাজার ৮৫৭ হয়েছে, যা মোট আক্রান্তের তুলনায় মাত্র ৭.৮৮ শতাংশ।

আরও পড়ুন -  ছেঁড়া নোট ATM থেকে বেরিয়েছে, জেনে নিন কি করবেন?

কেন্দ্রীয় সরকারের পাশাপাশি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সমন্বয়মূলক প্রয়াস গ্রহণের ফলেই এই উৎসাহব্যঞ্জক পরিণাম পাওয়া গেছে। অবশ্য, এই সাফল্যের পেছনে চিকিৎসক, আধা-চিকিৎসক, কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে অগ্রভাবে থাকা কর্মীদের নিঃস্বার্থ সেবা ও আন্তরিকতাও যুক্ত রয়েছে।

দেশের কেবল ১৮টি জেলা থেকে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের ১৮ শতাংশই রয়েছেন। সুস্থতার সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাওয়ার দরুণ, সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ক্রমশ কমছে। দেশে সুস্থতার সংখ্যা ৭২ লক্ষ ছাড়িয়ে হয়েছে ৭২ লক্ষ ১ হাজার ৭০। দেশে আজ সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা এবং সুস্থতার সংখ্যার মধ্যে ফারাক আরও বেড়ে হয়েছে ৬৫ লক্ষ ৭৫ হাজার ২১৩।

আরও পড়ুন -  Ballistic Missiles: ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করল ভারত, সাবমেরিন থেকে

দেশে গত ২৪ ঘন্টায় আরও ৬৩,৮৪২ জন করোনা রোগী আরোগ্য লাভ করেছেন। এর ফলে জাতীয় স্তরে আরোগ্য লাভের হার বেড়ে হয়েছে ৯০.৬২ শতাংশ। সদ্য আরোগ্য লাভকারীদের ৭৮ শতাংশই ১০টি রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্রে সর্বাধিক একদিনেই ৯ হাজারের বেশি রোগী আরোগ্য লাভ করেছেন। কর্ণাটক থেকে সুস্থতার সংখ্যা ৮ হাজারের বেশি।

নতুন করে করোনায় আক্রান্তের ৭৬ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। এর মধ্যে কেরল ও পশ্চিমবঙ্গ থেকে সর্বাধিক ৪ হাজারের বেশি নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্র ও কর্ণাটক থেকে আক্রান্তের সংখ্যা ৩ হাজার।

আরও পড়ুন -  চারটি বন্দুক, চার রাউন্ড কার্তুজ সহ ধৃত চার দুষ্কৃতী

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ৪৮৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৮০ শতাংশেরই মৃত্যু হয়েছে ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। এই নিয়ে পরপর দু’দিন করোনায় মৃতের সংখ্যা ৫০০-র নিচে রয়েছে। মহারাষ্ট্র থেকে একদিনেই সর্বাধিক ৮৪ জনের মৃত্যু হয়েছে। ভারতে করোনায় মৃত্যু হার আরও কমে হয়েছে ১.৫০ শতাংশ। সূত্র – পিআইবি।

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img