30 C
Kolkata
Wednesday, May 15, 2024

নীতীন গড়করি আগামীকাল ত্রিপুরায় ৯টি জাতীয় সড়কের শিলান্যাস করবেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ কেন্দ্রীয় সড়ক পরিবহণ, মহাসড়ক এবং অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোগ মন্ত্রী শ্রী নীতীন গড়করি, আগামীকাল ত্রিপুরায় ৯টি জাতীয় সড়ক প্রকল্পের শিলান্যাস করবেন। ২৬২ কিলোমিটার দীর্ঘ এই প্রকল্পগুলির জন্য ব্যয় হবে ২৭৫২ কোটি টাকা। ত্রিপুরার মুখ্যমন্ত্রী শ্রী বিপ্লব কুমার দেব, এই অনুষ্ঠানের পৌরহিত্য করবেন। দুই কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ড. জিতেন্দ্র সিং এবং অবসরপ্রাপ্ত জেনারেল ড. ভি. কে সিং, রাজ্যের মন্ত্রীরা, সাংসদ, বিধায়ক এবং উচ্চপদস্থ আধিকারিকরা এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

আরও পড়ুন -  Viral Video: ব্যাপক নাচ বৃদ্ধের, বিয়ের অনুষ্ঠানে ডিজে গানে, ভিডিও ভাইরাল

এই প্রকল্পগুলির কাজ শেষ হলে এক রাজ্য থেকে অন্য রাজ্যে এবং বাংলাদেশের সঙ্গে আন্তর্জাতিক স্তরে দ্রুত ও উন্নত যোগাযোগ গড়ে উঠবে। ত্রিপুরার পর্যটন ক্ষেত্র শক্তিশালী হবে। নতুন প্রকল্পগুলি বিভিন্ন পর্যটন কেন্দ্র, ঐতিহাসিক স্থান এবং ধর্মীয় স্থানের মধ্যে যোগাযোগ বাড়াবে। এর ফলে এই সব অঞ্চলে যান চলাচল দ্রুত ও নিরাপদ হবে। এই প্রকল্পগুলির মাধ্যমে অদক্ষ, আধা দক্ষ এবং দক্ষ মানব সম্পদের কর্মসংস্থান বা স্বনির্ভর হয়ে ওঠার সুযোগ তৈরি হবে। এই প্রকল্পগুলি যাতায়াতের সময় কমাবে , এর ফলে যানবাহনের রক্ষণা-বেক্ষণ ও জ্বালানী বাবদ ব্যয় কম হবে। এছাড়াও এক জায়গায় থেকে অন্য জায়গায় যাতায়াতের সময় কম লাগবে। প্রকল্পের কাজ শেষ হলে সংশ্লিষ্ট অঞ্চলের আর্থসামাজিক উন্নয়ন, কৃষি পণ্যের পরিবহণ আরো গতি পাবে। এর মাধ্যমে পণ্য ও পরিষেবার খরচ কমবে। আপৎকালীন পরিস্থিতে স্বাস্থ্য পরিষেবার উন্নতি হবে। এক কথায় বলা যায় সমগ্র অঞ্চলের পর্যটন, অর্থনীতি ও আন্তর্জাতিক স্তরে যোগাযোগের ক্ষেত্রে প্রভূত উন্নতি হবে। ত্রিপুরার মোট অভ্যন্তরীণ উৎপাদন বাড়াতে এই প্রকল্পগুলি সাহায্য করবে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Dehradun: দেরাদুন বেড়াতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু হল 5 জন পর্যটকের, আহত 7

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img