32 C
Kolkata
Saturday, May 18, 2024

৩৫ বছর পর আন্তর্জাতিক শ্রম সংগঠন পরিচালন পর্ষদের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করলো ভারত

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ভারত, আন্তর্জাতিক শ্রম সংগঠন পরিচালন পর্ষদের চেয়ারম্যান পদের ৩৫ বছর পর দায়িত্ব পেল । ভারতের সঙ্গে এই সংস্থার সম্পর্ক ১০০ বছরের পুরনো। কেন্দ্রীয় শ্রম ও কর্মসংস্থান সচিব শ্রী অপূর্ব চন্দ্র সংস্থার পরিচালন পর্ষদের চেয়ারপার্সন হিসাবে নির্বাচিত হয়েছেন। আগামী জুন মাস পর্যন্ত তিনি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই পদের দায়িত্ব পালন করবেন।

আরও পড়ুন -  ১৩ শিক্ষার্থীকে ধর্ষণের দায়ে, এক শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ইন্দোনেশিয়ার একটি আদালত

আন্তর্জাতিক শ্রম সংগঠনের নীতি, কর্মসূচি ও বাজেট তৈরি এবং মহাসচিব নির্বাচন এই পরিচালন পর্ষদ মারফৎ হয়ে থাকে। শ্রী চন্দ্র ১৮৭টি সদস্যের এই সংস্থার আগামী নভেম্বর মাসের বৈঠকে পৌরহিত্য করবেন । জেনেভায় বৈঠকের সময় কেন্দ্রের শ্রম বাজার সম্পর্কিত বিভিন্ন অচলায়তন দূর করার উদ্যোগ, সমস্ত কর্মচারীকে সামাজিক সুরক্ষার আওতায় আনার প্রয়াসের কথা সদস্য রাষ্ট্রগুলিকে জানানোর সুযোগ তৈরি হবে।

আরও পড়ুন -  Dharmendra: শহর থেকে দূরে গ্রামের বাড়িতে শাকসবজির ফলন, গো পালন নিয়েই ব্যস্ত থাকেন ধর্মেন্দ্র

শ্রী চন্দ্র ১৯৮৮ সালে মহারাষ্ট্র ক্যাডারের আইএএস অফিসার। তিনি মহারাষ্ট্র সরকার ও কেন্দ্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পালন করেছেন। পয়লা অক্টোবর থেকে শ্রী চন্দ্র শ্রম ও কর্মসংস্থান সচিবের দায়িত্ব গ্রহণ করেন। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  KaliPujo-2022: সবজির লাবড়া পূজা স্পেশাল

Latest News

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায় লাভজনক স্কিমটি

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img